Sunday , October 2 2022
Breaking News
Home / চাটমোহর / স্কুলে ঢুকতে গোরস্থান কমিটির গেট,তালা ভাঙালেন ইউএনও

স্কুলে ঢুকতে গোরস্থান কমিটির গেট,তালা ভাঙালেন ইউএনও

চাটমোহর প্রতিনিধি
স্কুলের প্রবেশ মুখে গেট বসিয়ে তালা ঝুলিয়ে দিয়েছিল স্থানীয় গোরস্থান কমিটি। এতে স্কুলে ঢুকতে পারছিল না স্কুলের শিক্ষক-শিক্ষার্থী। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে ইউপি চেয়ারম্যানকে ঘটনাস্থলে পাঠিয়ে সেই তালা ভেঙে শিক্ষক-শিক্ষার্থীদের স্কুলে ঢোকার ব্যবস্থা করে দিলেন পাবনার চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ মমতাজ মহল।
গত বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে ঘটনাটি ঘটে উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের টেঙ্গরজানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে।
জানা গেছে,উপজেলার টেঙ্গরজানি গোরস্থানের পাশের এইচবিবি রাস্তার ওপর দিয়ে দীর্ঘদিন ধরে আসা যাওয়া করে টেঙ্গরজানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। সম্প্রতি এই বিদ্যালয়ের প্রবেশ মুখ বন্ধ করে রাস্তাটি নিজেদের দাবি করে গোরস্থান কমিটির পক্ষ থেকে নতুন গ্রিলের গেট বসিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়। বৃহস্পতিবার স্কুলের প্রধান শিক্ষক আবূল কালামসহ শিক্ষক ও শিক্ষার্থীরা গেটের সামনে দাঁড়িয়ে ছিলেন কয়েক ঘণ্টা। তারা বিসয়টি উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।
ঘটনাটি জানার পরপরই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল দ্রুত ওই ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আজাহার আলীকে গেটের তালা ভেঙে দেওয়ার নির্দেশ দেন। পরে ইউপি চেয়ারম্যান এবং স্থানীয় ওয়ার্ড মেম্বর জাহিদুল ইসলাম পিন্টু গেটের তালা ভেঙে দেন। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা স্কুলে প্রবেশ করেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মোঃ আজাহার আলী বলেন, ইউএনও স্যারের নির্দেশে স্কুলে এসে গোরস্থান কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে তালা খুলে দেওয়ার কথা বলা হলেও তিনি তালা খুলে দিতে অস্বীকৃতি জানান। শিক্ষক-শিক্ষার্থীরাও গেটের সামনে দাঁড়িয়ে ছিলেন। পরে তালা ভেঙে দেওয়া হয়েছে।
এ বিষয়ে গোরস্থান কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান,স্কুলে যাবার কোন রাস্তা নেই। গ্রামের গোরস্থান,ঈদগাহ মাঠের মধ্য দিয়ে স্কুলে যাতায়াত করা হয়। গোরস্থানের পবিত্রতা রক্ষা করার জন্য কমিটি গেট লাগিয়ে তালপা দেয়। প্রধান শিক্ষক তার মোটর সাইকেল ভেতরে নিতে না পারায় অভিযোগ করেন। স্কুলে যেতে কোন বাধা দেওয়া হয়নি। গোরস্থানের জায়গার উপর রাস্তা তৈরি করে মেম্বার। কারণ মেম্বার কমিটির সেক্রেটারি থাকার সময় রাস্তাটি তৈরি করেন। ফলে কেউ কিছু বলেননি। তিনি গোরস্থানের পবিত্রতা রক্ষার জন্য ব্যবস্থা করেছেন মাত্র।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল বলেন,সরকারি স্কুলের প্রবেশ মুখ বন্ধ করে তালা দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের যেতে বাধা দেওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক। সেই সঙ্গে অপরাধও। খবর পাওয়ার পর দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের পাঠদানে ব্যাঘাত ঘটে এমন কিছু করতে দেওয়া হবে না বলে জানান তিনি।

About admin

Check Also

খেলা চালাতে স্কুল মাঠে বিষপ্রয়োগ!

চাটমোহর প্রতিনিধি পাবনার চাটমোহরে ফুটবল টুর্ণামেন্টের খেলা চালাতে বিষপ্রয়োগ করা হয়েছে সরকারি স্কুল মাঠে। গত …

Leave a Reply

Your email address will not be published.