Breaking News
Home / পাবনা সদর / মাদকদ্রব্য নির্মূলে সমন্বিত কর্মশালা

মাদকদ্রব্য নির্মূলে সমন্বিত কর্মশালা

আবুল কালাম : মাদকদ্রব্যের অপব্যবহার ও নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য জেলা প্রশাসনের আয়োজনে ও পাবনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতা সমন্বিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালের পাবনা জেলা পরিষদের রশিদ হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৫ সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা পরিষদের প্রশাসক রেজাউল রহিম লাল, পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম(বিপিএম), জেলা পরিষদের প্রধান নির্বাহী আতিয়ুর রহমান, পাবনার সিভিল সার্জন ড. মনিসর চৌধুরী।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মাঞ্জুরুল ইসলাম।
প্রধান অতিথি গোলাম ফারুক প্রিন্স বলেন, সমাজে মাদক একটি ভয়ানক ব্যাধি। মাদকের ছোবলে অনেক তরুন, যুবক, ধনীর ছেলে মেয়েরা ধ্বংস হয়ে গেছে। পরিবারের একজন সদস্য যদি মাদকাসক্ত থাকে তাহলে তাদের ধ্বংস অনিবার্য। তাই এটাকে প্রতিরোধ করতে প্রশাসনের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। এবং শক্ত হাতে দমন করতে হবে।
অনুষ্ঠানে পাবনার ৯টি উপজেলার নির্বাহী কর্মকর্তাগন, ১১টি থানার ওসি, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ, পাবনা জেলা কারাগারের সুপার, সাংবাদিকবৃন্দ ও মাদকদ্রব্য অধিদপ্তর এবং প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে প্রতিটি উপজেলা থেকে আলাদা আলাদাভাবে মতামত নেয়া হয়। কিভাবে আগামী দিনে সমাজ থেকে মাদক দ্রব্য ও মাদকাসক্তদের দূর করা যাবে।

Check Also

উন্নয়ন তরান্বিত করতে কর্ম চুক্তি সম্পাদন, সিটিজেন চার্টার, শুদ্ধাচার বাস্তবায়ন করতে হবে-জেলা প্রশাসক

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার …

সরকার শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কাজ করে যাচ্ছে – এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা সদর উপজেলার চর ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *