Wednesday , August 17 2022
Breaking News
Home / চাটমোহর / ভাঙ্গুড়ায় দরিদ্রদের চালে ছাত্রলীগ নেতার চাঁদা দাবির অভিযোগ

ভাঙ্গুড়ায় দরিদ্রদের চালে ছাত্রলীগ নেতার চাঁদা দাবির অভিযোগ

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় ভিজিএফ কর্মসূচির ১৮ মণ চাল চাঁদা দাবির অভিযোগে এক ছাত্রলীগ নেতাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ নাহিদ হাসান খান এ জরিমানা করেন। অর্থদ-প্রাপ্ত আব্দুর রাজ্জাক উপজেলার খানমরিচ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার খানমরিচ ইউনিয়নে ঈদুল আজহা উপলক্ষ্যে দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে ভিজিএফের ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছিল। এ সময় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবাদুর রাজ্জাকসহ ১৫-১৬ জনের একটি দল ইউনিয়ন পরিষদে গিয়ে মেম্বারদের কাছে পিকনিকের জন্য ১৮ মণ চাল চাঁদা দাবি করেন। ইউপি সদস্যরা চাঁদা দিতে অস্বীকার করলে রাজ্জাক তার লোক নিয়ে চাল বিতরণ কার্যক্রমে বাধা দেন। বিষয়টি ইউপি সদস্যরা ইউএনওকে জানান। পরে ঘটনাস্থলে এসে ছাত্রলীগ নেতা আব্দুর রাজ্জাককে তিন হাজার টাকা জরিমানা করেন এবং ভবিষ্যতে এমন কাজ করবেন না মর্মে মুচলেকা দেন তিনি।
অভিযোগের বিষয়ে কথা বলতে আব্দুর রাজ্জাকের মোবাইলে একাধিকবার কল করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন ছাত্রলীগ নেতা বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বাররা চাল কম দিচ্ছিলেন। তাই চাল বিতরণ বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানানো হয়। কিন্তু চেয়ারম্যান-মেম্বাররা কৌশলে ছাত্রলীগ নেতাদের ফাঁসিয়েছেন।
উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুল হাসান বিপ্লব বলেন, বিষয়টি শুনেছি। প্রকৃত ঘটনা তদন্তসাপেক্ষে সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হবে।
খানমরিচ ইউপি চেয়ারম্যান মনোয়ার খান মিঠু বলেন, পিকনিকের কথা বলে মেম্বারদের কাছ থেকে দুই মণ করে চাল দাবি করে ছাত্রলীগ নেতা আব্দুর রাজ্জাকসহ কয়েকজন। বিষয়টি প্রশাসনকে জানালে মোবাইল কোর্টে তাকে জরিমানা করা হয়। চাল কম দেওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।
ভাঙ্গুড়া উপজেলা অফিসার ইনচার্জ মোহাম্মাদ নাহিদ হাসান খান বলেন, কর্মকর্তাদের উপস্থিতিতে চাল বিতরণ করা হয়। এতে কোনোপ্রকার অনিয়ম হয়নি। স্থানীয়দের সঙ্গে কথা বলে চাঁদা দাবির বিষয়টি নিশ্চিত হওয়ায় ওই ছাত্রলীগ নেতাকে ন্যূনতম জরিমানা ও মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

About admin

Check Also

চাটমোহরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

চাটমোহর প্রতিনিধি যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে সোমবার (১৫ আগস্ট) পাবনার চাটমোহরে জাতির জনক …

Leave a Reply

Your email address will not be published.