Breaking News
Home / চাটমোহর / ভাঙ্গুড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ ৬ হাজার টাকা অর্থদন্ড

ভাঙ্গুড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ ৬ হাজার টাকা অর্থদন্ড

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট মোহাম্মাদ নাহিদ হাসান খান-এঁর হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেল চর-ভাঙ্গুড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের অপ্রাপ্ত বয়স্ক এক শিক্ষার্থী।
অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিবাহ দেওয়া ও বিবাহ করানোর লক্ষে বাল্যবিবাহের কাজ পরিচালনা করার অপরাধে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ধারা মোতাবেক ৬ হাজার টাকা অর্থদন্ড আরোপ করা হয় এবং ১৮ বছর পুর্ণ না হওয়া পর্যন্ত বিবাহ প্রদান করা হবে না মর্মে কন্যার পিতা মিলন হোসেন মুচলেকা প্রদান করেন।
২২ জুলাই শুক্রবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গুড়া ইউনিয়নের চড়-ভাঙ্গুড়া পূর্বপাড়া গ্রামের বেতুয়ান সড়কে কনের বাবার বাড়িতে গিয়ে এ বিবাবহ বন্ধ করে। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কনের বাবাকে ৬হাজার টাকা জরিমানা করেছে। সংশ্লিষ্টন সূত্রে জানা গেছে, ভাঙ্গুড়া ইউনিয়নের চর-ভাঙ্গুড়া পূর্বপাড়া গ্রামের মিলন হোসেন এর অপ্রাপ্ত বয়স্ক কন্যা(১৬) একই উপজেলার রাঙ্গালিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে নয়ন হোসেন এর সাথে বিয়ের আয়োজন চলছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান কনের বাবা মিলন হোসেন এর বাড়িতে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বরসহ বরযাত্রীরা অন্যত্র চলে যায়।
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন, ভাঙ্গুড়া থানা পুলিশ।

Check Also

চাটমোহরে তাজা ও বিস্ফোরিত ককটেল উদ্ধার বিএনপি’র নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের

চাটমোহর প্রতিনিধি চাটমোহর পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় বিএনপি নেতা হাসাদুল ইসলাম হীরার মালিকানাধিন ডায়মন্ড ফুড …

চাটমোহরে ট্রলির চাপায় শিক্ষক নিহত

চাটমোহর প্রতিনিধি চাটমোহর-জোনাইল সড়কের চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের সোন্দভা নামক স্থানে খড়ি বোঝাই ট্রলির নিচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *