Wednesday , July 6 2022
Breaking News
Home / সাঁথিয়া / বেড়ার কৈটুল্লায় পাটখড়ির কারখানায় আগুন

বেড়ার কৈটুল্লায় পাটখড়ির কারখানায় আগুন

আবু হানিফ খানঃ : বেড়া উপজেলার কৈটুল্লা ইউনিয়নের মানিকনগর গ্রামে কিউলিন ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডে ৫ জুন রবিবার সন্ধ্যা ০৭ ঘটিকায় কারখানার দক্ষিন পাশের পাটখড়ির গুদামঘড়ে আগুনের সুএপাত হয়।
আগুনের লেলিহান মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় দ্রুত এলাকার লোকজন দ্রুত আগুন নেভানোর চেষ্টা করে।ফায়ার সাভির্সে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনা স্থলে এসে একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণ করে । ফায়ার সার্ভিসের বেড়া ও কাশিনাথপুরের দুইটি ইউনিটের কর্মীর এক সাথে কাজ করে। প্রত্যক্ষদর্শীরা জানায় পাটখড়ির গুদামঘরের চুল্লি থেকে আগুন লাগলেও তাদের নিজস্ব কোনো অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এসময় উপস্থিত মোঃ রিন্টু বলেন জনবসতি পূর্ণ এলাকায় এমন কারখানা তাদের অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকাটা অত্যান্ত দুঃখজনক ।
এলাকাবাসী বড় ধরনের দুঘটনা হাত থেকে রক্ষা পেয়েছে ।
কোম্পানির ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, লোহার তৈরি গোলাকৃতির বিশেষ চুল্লিতে প্রথমে পাটখড়ি ঢোকানো হয়। এরপর আগুন ধরিয়ে চুল্লির মুখ বন্ধ করে দেয়া হয়।বন্ধ চুল্লির পাশেই হঠাৎ আগুন দেখা দেয় তা ছড়িয়ে পড়ে।
বেড়া ফায়ার সার্ভিসের স্টেশনের দায়িত্বপ্রাপ্ত (ইনচার্জ) মো. নাজমুল হুদা রুমন বলেন খবর পেয়ে বেড়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।ফায়ার সার্ভিসের ২টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেছে। ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা যায় নি।

About admin

Check Also

পাবনার চরাঞ্চলে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

পিপ : পাবনা জেলার আমিনপুর থানার ঢালারচর ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চলে আক্কাস আলী (৭০) নামের এক …

Leave a Reply

Your email address will not be published.