মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
Breaking News
Home / পাবনা সদর / পাবিপ্রবি’র পরিবহন পুলের নতুন প্রশাসক ড. রাহিদুল ইসলাম

পাবিপ্রবি’র পরিবহন পুলের নতুন প্রশাসক ড. রাহিদুল ইসলাম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রাহিদুল ইসলামকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসক হিসেবে অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়েছে। আজ ১ জুন ২০২২ তিনি নতুন প্রশাসক হিসেবে যোগদান করেছেন। তিনি বিভাগেরও বর্তমান চেয়ারম্যন। তাঁর অনুভূতি সম্পর্কে জানতে চাইলে বলেন, মাননীয় উপাচার্য আমার উপর আস্থা রেখে গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্পণ করেছেন। আমি আমার সততা, মেধা আর কর্মপ্রচেষ্টা দিয়ে তাঁর আস্থার জায়গাটা পূরণ করার চেষ্টা করবো।
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্তমান উপাচার্য হিসেবে নিযুক্ত আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. হাফিজা খাতুন। বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিেেসবে তিনি এ বছরের এপ্রিলে বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।
২০১১ সালে ড. ইসলাম ভূগোল ও পরিবেশ এবং নগর পরিকল্পনা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ ১১ বছরেরও অধিক সময় ধরে পাবিপ্রবিতে শিক্ষকতা করছেন। শিক্ষাজীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিভাগে ¯œাতক সম্মান ও ¯œাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ছাত্র জীবনে ড. ইসলাম অত্যন্ত মেধাবী ছিলেন। ২০০২ সালে এসএসসি এবং ২০০৪ সালে এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ড হতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। এছাড়া ২০২০ সালে জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ড. ইসলাম কর্মজীবনে শিক্ষকতা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর, শিক্ষক-কর্মকর্তা ক্লাবের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ড. ইসলাম ছাত্র জীবনে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত আছেন।

Check Also

সাংবাদিক শফিকুল ইসলাম শিবলী ও সেরাজুল ইসলাম তোতা পাবনার সাংবাদিকদের মনিকোঠায় চিরদিন বেঁেচ থাকবেন-স্মরণসভায় বক্তারা

পিপ : পাবনা প্রেসক্লাবের প্রয়াত সদস্য ও পাবনা রির্পোটার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম শিবলী …

নির্বাচনী লড়াইয়ের জন্য সকল নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে-এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা পৌর ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *