Breaking News
Home / পাবনা সদর / পাবনা সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার সমাপ্তি

পাবনা সপ্তাহব্যাপী বৃক্ষ মেলার সমাপ্তি

রফিকুল ইসলাম সুইট : সামাজিক বন বিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে- ”বৃক্ষপ্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত সাত দিন ব্যাপি বৃক্ষমেলা সমাপ্ত হয়েছে। আরো এক সপ্তাহ মেলা বাড়ানোর দাবি স্টল মালিকদের। ১৭ লক্ষ টাকা চারা বিক্রি।
গত ২৬ জুলাই বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে বৃক্ষমেলা শুরু হয়েছিল। রেবিবার বিকেলে মেলা আনুষ্টানিকভাবে সমাপ্ত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মো. শিমুল আকতারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা কাশ্যপী বিকাশ চন্দ্র, কৃষি সম্প্রসারণ অদিদপ্তরের মো. রোকনুজ্জামান, সাংবাদিক আব্দুল হামিদ খান, নার্সারী মালিক মো. কামাল হোসেন,আনিসুর রহমান প্রমূখ।
নার্সারী মালিক সমিতির সভাপতি আনসুর রহমান বলেন, বৈরী আবহাওয়ার কারণে মেলার প্রথম দিকে কম বিক্রি হরেও শেষৈর দিকে ভালো বিক্রি হয়েছে। বর্তমানে মেলা জমে উঠেছে। মেলা আরো এক সপ্তাহ বাড়ালে ভালো হতো।
বিভাগীয় কর্মকর্তা কাশ্যপী বিকাশ কুমার জানান, মেলায় মোট ২৮ টি স্টল রয়েছে। সাত দিন ব্যাপি বৃক্ষমেলায় ফলদ বনজ ও ঔষুধী বৃক্ষের সমাহার ও বেচা-কেনার ব্যবস্থা ছিল। এছাড়া চারা রোপন পদ্ধতি, রোপিত চারার যতœ-পরিচর্যাসহ পরিবেশ সুরক্ষা এবং মানব কল্যানে বৃক্ষের অবদান সম্পর্কে সেবা প্রদান করা হয়। বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলাকে সাফল্যমন্ডিত করণের জন্য দর্শনার্থীদের সুবিধার্থে প্রতিদিন মেলা সকাল ৯টা হতে রাত্রী ৮ টা পর্যন্ত চারা প্রদর্শনী ও বিক্রয়ের ব্যবস্থা থাকবে এবং সন্ধ্যায় মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এ পর্যন্ত ১৭ লক্ষ টাকার চারা বিক্রি হয়েছে।

Check Also

সরকার শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কাজ করে যাচ্ছে – এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা সদর উপজেলার চর ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। …

জনগনের স্বাস্থ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেওয়া হবেনা-গোলাম ফারুক প্রিন্স এমপি

পিপ : পাবনা সদর আসনের জাতীয় সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *