মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
Breaking News
Home / পাবনা সদর / পাবনা জেলা তথ্য অফিসের উদ্যোগে দিনব্যাপী “নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা”

পাবনা জেলা তথ্য অফিসের উদ্যোগে দিনব্যাপী “নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের ওরিয়েন্টেশন কর্মশালা”

০৭ জুন ২০২২ খ্রি. তারিখে পাবনা জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন” শীর্ষক প্রকল্পের অধীন ২০২১-২২ অর্থবছরের ৪র্থ কোয়ার্টারের (এপ্রিল-জুন) জিওবি খাতের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সমন্বয়ে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা আটঘরিয়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার, আটঘরিয়া জনাব মাকসুদা আক্তার মাসু এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, আটঘরিয়া জনাব মোঃ তানভীর ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প. প. অফিসার, আটঘরিয়া ডা. আবদুল্লাহ-আল-আজিজ, সহকারী কমিশনার (ভূমি), আটঘরিয়া জনাব মোঃ আরিফুজ্জামান এবং থানা ভারপ্রাপ্ত অফিসার, আটঘরিয়া জনাব মোঃ হাফিজুর রহমান। প্রধান অতিথি শিশু ও নারী উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগের যথার্থতা তুলে ধরার পাশাপাশি তা বাস্তবায়নে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সক্রিয় ভূমিকা পালনের আহবান জানান। সেইসাথে সামাজিক আন্দোলনের মাধ্যমে সমাজ থেকে সকল প্রকার ব্যাধি দূর করতে সকলকে কার্যকরি ভূমিকা পালনের আহবান জানান। সভাপতি শিশু ও নারী উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন কার্যক্রম ও উদ্যোগের কথা তুলে ধরেন এবং এ সকল উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় সকলকে অংশগ্রহণের আহবান জানান। সেই সঙ্গে সকলকে তৃণমূল পর্যায়ে সরকারের উন্নয়ন বার্তা পৌছানোর পাশাপাশি যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনের জন্য বিশেষ গুরুত্ব আরোপ করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিনিয়র তথ্য অফিসার জনাব মোঃ সামিউল আলম।
কর্মশালায় করোনাকালীন শিশু ও নারী বিশেষ করে গর্ভবতী মা ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষা, নিরাপদ মাতৃত্ব, মাতৃদুগ্ধ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য পরিচর্যা, ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে সেসন পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য ও প. প. অফিসার, আটঘরিয়া ডা. আবদুল্লাহ-আল-আজিজ। নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ, ইভটিজিং, বিষয়ে সেসন পরিচালনা করেন থানা ভারপ্রাপ্ত অফিসার, আটঘরিয়া জনাব মোঃ হাফিজুর রহমান এবং জন্ম নিবন্ধন, শিশু অধিকার, পরিবেশ সুরক্ষা, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচী বিষয়ে সেসন পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি), আটঘরিয়া জনাব মোঃ আরিফুজ্জামান।
কর্মশালায় জনপ্রতিনিধি, সরকারি ও বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, ধর্মীয় প্রতিনিধি, ক্রীড়া সংগঠক ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ মোট ৪০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। কর্মশালায় শিশু ও নারী উন্নয়নে বিভিন্ন কার্যক্রম তুলে ধরার পাশাপাশি করনীয় দিকগুলো নিয়ে প্রাণবন্ত আলোচনা হয় এবং সকলে যার যার অবস্থান থেকে শিশু ও নারী উন্নয়নে অবদান রাখার প্রত্যয় ব্যক্ত করে।

Check Also

সাংবাদিক শফিকুল ইসলাম শিবলী ও সেরাজুল ইসলাম তোতা পাবনার সাংবাদিকদের মনিকোঠায় চিরদিন বেঁেচ থাকবেন-স্মরণসভায় বক্তারা

পিপ : পাবনা প্রেসক্লাবের প্রয়াত সদস্য ও পাবনা রির্পোটার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম শিবলী …

নির্বাচনী লড়াইয়ের জন্য সকল নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে-এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা পৌর ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *