Wednesday , August 17 2022
Breaking News
Home / পাবনা সদর / পাবনায় মুজিব বর্ষের ঘর পেল ২ হাজার ১ শ ২৩ পরিবার

পাবনায় মুজিব বর্ষের ঘর পেল ২ হাজার ১ শ ২৩ পরিবার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে পাবনার ৩৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এসব ঘরের হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। এ পর্যন্ত তিন পর্যায়ে পাবনা জেলার ৯ টি উপজেলার ২ হাজার ১ শ ২৩ পরিবার জমিসহ ঘর পেল। এ সময় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার সারাদেশে ২৬ হাজার ২২৯টি গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে পাবনা সদর উপজেলায় ৩৭, আটঘরিয়া ৫২, ঈশ^রদী ৬০, চাটমোহর ৫, ফরিদপুর ৬, ভাঙ্গুড়া ১৫, বেড়া ১২০, সুজানগর ৪৬ মোট ৩৪১টি ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে উপজেলার হেমায়েতপুর ইউনিয়নে ৬ জন তৃতীয় লিঙ্গের ভূমিহীন ও গৃহহীনের মাঝে ঘর হস্তান্তর করা হয়।
এর আগে, পাবনা জেলায় সর্বমোট ২ হাজার ১ শ ২৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে ঘরগুলোতে। দুই শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর দেয়া হচ্ছে গৃহহীনদের।
পাবনা সদর উপজেলা পরিষদের আব্দুর রব বগা মিয়া সম্মেলন কেন্দ্রে ঘর হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তহমিনা আকতার রেইনা। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদেও প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, পাবনা সংবাদ পত্র পরিষদেও সভাপতি আব্দুল মতীন খান, উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান শাওয়াল বিশ^াস, মহিলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখা, বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, সদর থানার ভারপাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা সমবায় কর্মকর্তা মো. মাসুদ রানা, প্রশাসনিক কর্মকর্তা মো. ওয়াজেদ আলী প্রমূখ।
জেলার ৮টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাগনের সভাপতিত্বে প্রধানমন্ত্রী কতৃক ঘর হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

About admin

Check Also

পাবনায় বিনম্র শ্রদ্ধা আর নানা কর্মসূচি মধ্যদিয়ে জেলা আ.লীগের জাতীয় শোক দিবস পালন

পাবনায় বিনম্র শ্রদ্ধা আর দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের …

Leave a Reply

Your email address will not be published.