Tuesday , July 5 2022
Breaking News
Home / পাবনা সদর / পাবনায় বীর মুক্তিযোদ্ধা বৃন্দের স্মৃতিচারণে স্থাপিত রাস্তা দ্বয়ে নেমপ্লেটের বেহাল অবস্থা

পাবনায় বীর মুক্তিযোদ্ধা বৃন্দের স্মৃতিচারণে স্থাপিত রাস্তা দ্বয়ে নেমপ্লেটের বেহাল অবস্থা

তানভীর ইসলাম
বাংলাদেশ আজ অত্যন্ত গর্ভবোধ করে সারা বিশ্বের মাঝে মাথ উঁচু করে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও মুজিব শত বর্ষ উদযাপন করেছে। সেই সঙ্গে সারা দেশে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট দিকনির্দেশনা অনুযায়ী বিভিন্ন জেলা গুলোতে মুক্তিযুদ্ধের ইতিহাস চর্চা ও নতুন প্রজন্মের মাঝে তা প্রবাহমান রাখতে বিভিন্ন পদক্ষেপ গৃহীত হয়।
বাংলাদেশের মুক্তি যুদ্ধে পাবনায় মুক্তিযোদ্ধা বৃন্দের আক্রমণ ছিল পশ্চিমা দোসর হানাদার বাহিনীর জন্য বড় খেসারত। সেই অনুযায়ী পাবনাতেও সমস্ত উপজেলা থেকে শুরু করে সব জায়গায় মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ক্ষুদ্র ও বৃহৎ স্মৃতি স্তম্ভ সুসজ্জিত রয়েছে। এর মধ্যে পাবনা স্বাধীনতা চত্বর,কেন্দ্রীয় শহিদ মিনার, কেন্দ্রীয় বঙ্গবন্ধুর ম্যুরাল, বঙ্গবন্ধু কর্ণার ও অনেক অনেক মুক্তি যুদ্ধ স্মৃতি বিজড়িত রয়েছে।
এরই ধারাবাহিকতা গত বছরের আগে পাবনা পৌরসভার বাস্তবায়নের প্রধান বত্রিশ টি রাস্তার নাম করণ করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা বৃন্দের নামে। এর মধ্যে গত ২৪ জুলাই ২০২০ পাবনা পুরাতন টেকনিক্যাল মোরে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু সড়ক নামকরণ করেন বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।
সাইনবোর্ডটির বেহাল দশা, এন বাস বা ট্রাক মনের অজান্তেই চেপে বসেছে, অন্ধ হয়ে। দীর্ঘ ছয় মাস বা বেশি এই অবস্থায় রয়েছে এবং আমরা স্বাধীনতা উদযাপন করেছি।
একই অবস্থা পাবনা সুন্দর বন কুরিয়ার সার্ভিসের পাশে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা এমদাদ আলী ভুলু বিশ্বাস সড়কের।
এই রাস্তার উদ্বোধন ঘোষণা করেন বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু।
স্মৃতি গুলো যত্ন করা প্রয়োজন। পাবনা জেলা প্রশাসন থেকে শুরু করে পাবনা সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান বলেন বিষয় টা অত্যন্ত দেখে শুনে রাখা আমাদের প্রত্যেকের দায়িত্ব।

About admin

Check Also

এনটিভি দেশের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল-সাহাবুদ্দিন চুপ্পু

পিপ : বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রিয় আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান …

Leave a Reply

Your email address will not be published.