Thursday , August 11 2022
Breaking News
Home / পাবনা সদর / পাবনায় পোষা প্রাণীদের বিনামুল্যে চিকিৎসা দিলো বন্ধুসভা

পাবনায় পোষা প্রাণীদের বিনামুল্যে চিকিৎসা দিলো বন্ধুসভা

শহর প্রতিনিধি
পাবনায় পোষা প্রাণীদের জন্য দিনব্যাপী বিনামুল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের সেন্ট্রাল গার্লস হাইস্কুলে গতকাল সোমবার প্রথম আলো পাবনা বন্ধুসভা ও ফেসবুক ভিত্তিক সংগঠন পাবনা এ্যানিমেল লাভার হাব যৌথভাবে এই কর্মসুচির আয়োজন করে। এতে চিকিৎসা সেবা ও ওষুধ দিয়ে সহযোগিতা করেছে পাবনা ভেট এন্ড পেট কেয়ার ।
আয়োজকরা জানান, জেলা শহরের বহু সৌখিন মানুষ বাড়িতে বিড়াল, কুকুর, খরগোশ ও পাখি পালন করেন। প্রয়োজনীয় চিকিৎসা ও ভ্যাকসিনের জন্য এসব প্রাণী মাঝে মধ্যে অসুস্থ্য হয়ে মারা যায়। ফলে এসব প্রাণীর সঠিক যতœ ও প্রয়োজনীয় চিকিৎসা দিতেই এই আয়োজন করা হয়। সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই চিকিৎসা সেবা কার্যক্রম চলে। দিনব্যাপী এ কার্যক্রমে কুকুর, বিড়াল, খরগোশ ও পাখি সহ বিভিন্ন ধরনের শতাধিক প্রাণীকে প্রাথমিক চিকিৎসা প্রদান, কৃৃমিনাশক ওষুধ ও ভ্যাকসিন দেয়া হয়। চিকিৎসা সেবা প্রদান করেন প্রাণী চিকিৎসক এস মামুন।
দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, পরম যন্ত্রে পোষা প্রাণী নিয়ে হাজির হয়েছেন মালিকেরা। বিভিন্ন নামে প্রাণীগুলোকে ডাকছেন তাঁরা। আদর-যতেœর মধ্যেই এসব প্রাণীকে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসক।
জেলা শহরের মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে দুইটি বিড়াল নিয়ে এসেছিলেন সুমাইয়া আক্তার। তিনি জানান, প্রাণী দুইটি তাঁদের পরিবারের অংশ হয়ে গেছে। কিন্তু ওষুখ বিষুখে তাঁরা এদের চিকিৎসা দিতে পারেন না। শহরে প্রাণীদের চিকিৎসার তেমন ব্যবস্থাও নেই। তাই মেডিকেল ক্যাম্পে এসেছেন।
শালগাড়িয়া মহল্লার শিহান হোসেন বলেন, তাঁর বিড়ালটি ঠিকমত খাবার খাচ্ছিল না। তাই চিকিৎসা নিতে এসেছেন। প্রয়োজনীয় চিকিৎসা পেয়েছেন। এতে তিনি বেশ খুশি।
এ প্রসঙ্গে জানতে চাইলে পাবনা বন্ধুসভার সহ-সভাপতি মেহেদী হাসান শাওন বলেন, মানুষের শখের বসে বাড়িতে বিভিন্ন প্রাণী পোষেন। কিন্তু বহু প্রাণী রোগে আক্রান্ত হয়ে কষ্ট পায়। বাকহীন এসব প্রাণীদের জন্যই আমাদের এই আয়োজন। প্রাণীগুলোকে চিকিৎসা দিতে পেরে আমরা আনন্দিত।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাবনা বন্ধুসভার সভাপতি আনিকা তাসনিম, সহ-সভাপতি গোলাম হাসনায়েন বিপ্লব, সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক কবি খান আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদত ত্বোহা আল রশিদ, যুগ্ন সাংগঠনিক সম্পাদক আফরিদা আলম বর্ষা, ক্রীড়া সম্পাদক মানব মুনষি মানু, অর্থ সম্পাদক হামজা, সদস্য সোহানুর রহমান,ফারিহা নাফসিন ঐশি, রাকিবুল ইসলাম রাকিব,অনিক কুমার দাশ, রাকিবুল ইসলাম রকিব, কাওছার,শশী, ইমু, নওরিন,নাদিয়া সুলতানা ও মনিকা জাহান প্রিয়া।

About admin

Check Also

পাবনায় ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী উৎযাপিত

রফিকুল ইসলাম সুইট : পাবনায় নানা আয়োজনে উৎযাপিত হয়েছে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর …

Leave a Reply

Your email address will not be published.