Sunday , October 2 2022
Breaking News
Home / পাবনা সদর / পাবনায় তিনদিনব্যাপী অনুকূল চন্দ্রের ১৩৫ তম আবির্ভাব মহোৎসব শুরু

পাবনায় তিনদিনব্যাপী অনুকূল চন্দ্রের ১৩৫ তম আবির্ভাব মহোৎসব শুরু

পুণ্য তালনবমী তিথিতে যুগপুরুষোত্তম শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৫ তম আবির্ভাব ও ভাগীরথী পদ্মায় পূণ্য স্নান মহোৎসব শুরু হয়েছে।
পাবনার হিমাইতপুর সৎসঙ্গ আশ্রম প্রাঙ্গণে শনিবার রাতে তিনদিন্যাপী এ মহোৎসব শুরু হয়েছে।
উদ্বোধনী দিনে ঊষালগ্নে মাঙ্গলিকা, সমবেত প্রার্থনা, তারকব্রহ্ম নাম, মাতৃসম্মেলন, সমবেত প্রার্থনা, বিশ্ব কল্যাণে বিশেষ প্রাথর্ণা, ভক্তিকীর্তন ও আলেচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে এই মহোৎসব উদ্বোধন করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স।
সৎসঙ্গ আশ্রমের সভাপতি রবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে আলেচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন ও পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান।
এছাড়াও অনুষ্ঠানে কলকাতা দুর্দর্শনের বাংলাদেশ প্রতিনিধি রাজেশ কুমার ঝা, ভারতের নিউজ টুডের বাংলাদেশ প্রতিনিধি অশোক দত্ত সহ দেশী বিদেশী গণ্যমান্য ব্যক্তিরা বক্তব্য দেন।
পরে ভক্তগীতি ও রামায়ন গান পরিবেশন করা হয়। তিনদিনের এই মহোৎসব আগামী সোমবার শেষ হবে নানা আয়োজনের মধ্যদিয়ে। মেলা উপলক্ষে দেশবিদেশ থেকে হাজার হাজার ঠাকুর ভক্ত ও অনুসারীরা উপস্থিত হয়েছেন। এছাড়াও বসানো হয়েছে বর্ণাঢ্য মেলা। পসরা বসেছে নানা স্টলের।

About admin

Check Also

রণেশ মৈত্রের মরদেহে ডেপুটি স্পীকারের শ্রদ্ধাঞ্জলি

জাতির পিতার একজন প্রিয় মানুষ ছিলেন রণেশ মৈত্র। সাংবাদিকতা ও সাহিত্যে তাঁর ছিল সাবলীল পদচারণা। …

Leave a Reply

Your email address will not be published.