মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
Breaking News
Home / সাঁথিয়া / পাবনার চরাঞ্চলে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

পাবনার চরাঞ্চলে আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

পিপ : পাবনা জেলার আমিনপুর থানার ঢালারচর ইউনিয়নের প্রত্যন্ত চরাঞ্চলে আক্কাস আলী (৭০) নামের এক আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। আক্কাস আলী বেড়া উপজেলার ঢালারচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ধারাই গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে। গতকাল মঙ্গলবার সকালে পাবনার সীমান্তবর্তী গোয়ালন্দ থানার রাখালগাছি গ্রামে এ ঘটনা ঘটে। আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আক্কাস আলী এক সময় চরমপন্থী দলের সাথে যুক্ত ছিলেন। পরে সরকারের আহবানে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। গোয়ালন্দ থানার রাখালগাছি এলাকায় একটি রাস্তা ভরাট কাজ নিয়ে আক্কাস আলীর সঙ্গে পূর্ব বিরোধ ছিল। ধারণা করা হচ্ছে, সেই বিরোধের জেরেই মঙ্গলবার সকালে নদীর ওপার থেকে আসা দূর্বৃত্তরা তাকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে। আমিনপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে।
ওসি আরো জানান, যেহেতু ঘটনাস্থল গোয়ালন্দ থানার অন্তর্ভুক্ত, সে কারণে ওই থানার পুলিশ এসে মরদেহ গ্রহণের পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। আমিনপুর থানা পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে।
ঢালারচর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারন কোরবান আলী সরদার জানান, নিহত আক্কাস আলী আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মি। তাকে খুন করার মধ্যে দিয়ে আবার এলাকায় সন্ত্রাস আবারও মাথা চারা দিয়ে উঠার আশংকা করার হচ্ছে।
উল্লেখ্য, রাজবাড়ী জেলার সীমান্তবর্তী পাবনার ঢালারচর এক সময় চরমপন্থী অধ্যুষিত দূর্গম চর ছিলো। চরমপন্থীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে এখানে প্রায়শই রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতো। তবে, আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় চরমপন্থী সন্ত্রাস কমলেও, নদী চরকেন্দ্রিক কয়েকটি চাঁদাবাজ চক্র সক্রিয় রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

Check Also

বৈশ্বিক সংকট মোকাবেলায় নেতৃত্ব দিবে কৃষক- ডেপুটি স্পীকার

মহামারী কোভিড-১৯ মোকাবেলা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে সারাবিশ্বে খাদ্য-সংকট ও নিত্যপণ্যের মূল্য-বৃদ্ধি চরম আকার ধারণ …

সাঁথিয়ার ইউএনও’র আতাইকুলায় রাস্তার যানজট ও বাজার মনিটরিং

সাঁথিয়া প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার আতাইকুলা বাজারের হাইওয়ে রাস্তার উপর বিভিন্ন যান বহন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *