Wednesday , July 6 2022
Breaking News
Home / পাবনা সদর / পাবনায় প্রতিবন্ধী ক্রীড়াবিদদের কৃতিত্বের জন্য সংবর্ধনা

পাবনায় প্রতিবন্ধী ক্রীড়াবিদদের কৃতিত্বের জন্য সংবর্ধনা

মিজান তানজিল:
একটি প্রতিবন্ধী শিশুর জন্ম যেনো পরিবারের কপালে চিন্তার দীর্ঘ একটি ভাজ। অনেকটা দিশেহারা দশায় ডুবে যাওয়ার আশঙ্কা। অনেকটা ভয় নিয়ে অন্ধকারে নিমজ্জিত হওয়া। এমন ভাবনারই প্রচলন রয়েছে জন মানুষের মাঝে। কিন্তু সেই ভয়কে জয় করেছে পাবনার প্রতিবন্ধী কিশোর-কিশোরীরা। অর্জন করেছে আন্তর্জাতিক প্রতিযোগিতায় সোনা, রুপাসহ বিভিন্ন পুরস্কার। তাই তো ক্রীড়াঙ্গনে তাদের কৃতিত্বকে সংবর্ধনা জানাতে স্পেশাল অলিম্পিকস বাংলাদেশ সাব চ্যাপ্টার, পাবনা আয়োজন করেছে প্রতিবন্ধী ক্রীড়াবিদদের সংবর্ধনা অনুষ্ঠান। রোববার (১৯ জুন) দুপুরে শহীদ এ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়াম অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে স্কয়ার গ্রুপের সৌজন্যে ১৫ জন প্রতিবন্ধী কৃতী খেলোয়াড়, স্পেশাল অলিম্পিকস বাংলাদেশ সাব চ্যাপ্টার পাবনার ১ জন কর্মকর্তাসহ ২ জন প্রশিক্ষককে পুরস্কৃত করা হয়। স্পেশাল অলিম্পিকস বাংলাদেশ সাব চ্যাপ্টার, পাবনার সভাপতি ও ইউনিভার্সালের কর্ণধার সোহানী হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।
বক্তব্যে তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী খেলাধুলা বান্ধব। ক্রীড়াঙ্গনে উন্নয়ন ঘটাতে তিনি সর্বদা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছেন। বিশেষত প্রতিবন্ধীদের জন্য তিনি নিবেদিত প্রাণ হয়ে কাজ করছেন। এছাড়া তিনি আরো বলেন, আন্তর্জাতিক থেকে শুরু করে প্রতিবন্ধীদের এসকল অর্জন পাবনা তথা দেশকে বড় সম্মানের জায়গায় দাঁড় করিয়েছে। সামনেও যেনো এ ধারা অব্যাহত রাখতে পারে সরকার সেটি নিয়েই কাজ করবে।
বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন বলেন, প্রতিবন্ধী একটি বাচ্চাকে অনেকেই বোঝা মনে করে। কিন্তু আজ এই প্রতিবন্ধীরা খেলাধুলার মধ্য দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে যে অর্জন করেছে তা উল্লেখযোগ্য। আশা করি ভবিষ্যতে তারা আন্তর্জাতিক পর্যায়ে এ দেশের নাম ফুটিয়ে তুলবে।
এছাড়া বিশেষ অতিথির মধ্যে আরো উপস্থিত ছিলেন, অত্র সংগঠনের সাধারণ সম্পাদক রেজাউল হোসেন বাদশা, সহ-সভাপতি শহিদুল হক মানিক, সহ-সভাপতি শরীফুল ইসলাম, পাবনা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশিদা আক্তার রিপা সহ স্পেশাল অলিম্পিকস বাংলাদেশ সাব চ্যাপ্টার, পাবনার অন্যান্য খেলোয়াড়, কর্মকর্তা-কর্মচারী ও প্রশিক্ষকবৃন্দ।

About admin

Check Also

এনটিভি দেশের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল-সাহাবুদ্দিন চুপ্পু

পিপ : বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও কেন্দ্রিয় আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান …

Leave a Reply

Your email address will not be published.