Breaking News
Home / সাঁথিয়া / জাহাজের ভয়ে নৌকা থেকে যমুনায় লাফ দিয়ে নিখোঁজ দুই ভাই

জাহাজের ভয়ে নৌকা থেকে যমুনায় লাফ দিয়ে নিখোঁজ দুই ভাই

সালাউদ্দিন আহমেদ : পাবনার বেড়া উপজেলার যমুনা নদীতে ডুবে দুই যুবক নিখোঁজ হয়েছেন। শনিবার(১ অক্টোবর) দুুপুরে নগরবাড়ী ঘাটে এ ঘটনা ঘটেছে। নিখোঁজ দুই যুবক হলেন সাঁথিয়া উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের ভৈরবপুর গ্রামের মৃত আক্কাছ সর্দারের ছেলে পান্না সর্দার (২৮) এবং সুজানগর উপজেলার কোলচুড়ি গ্রামের আমিরুল সেখ এর ছেলে আশিক ওরফে পিয়াস সেখ (২০)। তারা সম্পর্কে খালাত ভাই। তাদের নৌকার কাছে দ্রুতবেগে একটি জাহাজ চলে আসায় ভয়ে তারা নদীতে লাফ দিয়েছিলেন। তাদের সাথে থাকা অপর যুবক কাওছার আলীকে জাহাজের লোকজন উদ্ধার করেছিলেন।
স্থানীয়রা জানান, নড়রবাড়ী ঘাট সংলগ্ন রঘুনাথপুর গ্রামে নজরুল ইসলাম সেখ এর বাড়িতে তারা পান্না সর্দার এবং আশিক সেখ বেড়াতে গিয়েছিলেন। শুক্রবার(৩০ সেপ্টেম্বর) নজরুল ইসলাম সেখ এর মেয়ের বিয়ে হয়। শনিবার( ১ অক্টোবর) ছেলে পক্ষের বাড়ি অনুষ্ঠানে এদের যাওয়ার কথা ছিল। এর আগে তারা শখের বশে একটি নৌকা নিয়ে যমুনায় ঘুরতে যায়। এ সময় সাথে তাদের খালুর ভাই কাওছার আলী সেখ ছিলেন। তারা তীরে ফেরার পথে মাল বোঝাই একটি জাহাজ নগরবাড়ী ঘাটের দিকে আসছিল। দ্রুতগামী জাহাজটি তাদের নৌকার কাছে চলে আসায় তারা তিনজন ভয়ে নৌকা থেকে লাফ দেন। ¯্রােতে তলিয়ে যাওয়ার সময় কাওছার আলী কে জাহাজের লোকজন উদ্ধার করে। অন্য দু’জনের মধ্যে পান্না সর্দার সাঁতার না জানা ছোট ভাই আশিককে উদ্ধার করে আনার সময় মুহূর্তেই তলিয়ে যান। এতে তাদের আর জাহাজের লোকজন উদ্ধার করতে পারেননি। পরে স্থানীয় লোকজন ও স্বজনরা নৌকা নিয়ে দিনভর খোঁজাখুঁজি করেও তাদের সন্ধান পাননি।
খবর পেয়ে নগরবাড়ী নৌ পুলিশ ফাঁড়ির একটি টিম ও বেড়া থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছায়। তারাও স্থানীয়দের সাথে সন্ধান চালান। কিন্তু তাদের খোঁজ পাওয়া যায়নি।
পুরানভারেঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান এএম রফিকুল্লাহ জানান, তিনি খবর েেপয় ঘটনাস্থলে গিয়েছিলেন। তিনি জানান, নিখোঁজ দু’জনের মধ্যে পান্না সর্দার সাঁতার জানতেন। তিনি তার ছোট ভাই আশিককে উদ্ধার করতে গিয়ে তলিয়ে যান। ঘটনাস্থলের গভীরতা প্রায় ৫০ ফুট বলে তিনি জানান। এছাড়া নদীতে বেশ ¯্রােত রয়েছে। তাই তাদের বেঁচে থাকার সম্ভাবনা নেই।¯্রােতের কারণে তাদের মৃতদেহ দুরে পাওয়া যেতে পারে বলে চেয়ারম্যান জানান।
নগরবাড়ী নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, পাবনায় ডুবুরি না থাকায় তারা রাজশাহীতে ডুবুুরির জন্য খবর পাঠান। সেখান থেকে ডুবুরিদল বিকেলে ৫ টায় নগরবাড়ী ঘাটে পৌছায়। শনিবার (বিকেল সাড়ে ৫টা) এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবুরিরা অনুসন্ধান কাজ শুরু করেছে। এত সময় পরে তাদের জীবিত উদ্ধারের সম্ভাবনা নেই বলে স্থানীয়রা জানিয়েছেন।

Check Also

কৃষক-উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে সরকার- ডেপুটি স্পীকার

কৃষকদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে …

সাঁথিয়ায় আ’লীগ নেতাসহ আটক : ৩ মাদক ব্যবসায়ী ২ কনস্টেবল আহত

পিপ : পাবনার সাঁথিয়ায় আ’লীগের নেতাসহ ৩জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে পাবনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *