মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
Breaking News
Home / পাবনা সদর / জমকালো আয়োজনে পাবনায় ‘রাশিয়া’ ডে পালিত

জমকালো আয়োজনে পাবনায় ‘রাশিয়া’ ডে পালিত

পিপ : রাশিয়া ডে উপলক্ষে পাবনায় অনুষ্ঠিত হলো রাশিয়া বাংলাদেশ অনুভূতির ছবি শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান। রাশিয়ার রাষ্ট্রায়ত্ত পরমানু সংস্থা রোসাটমের আয়োজনে শনিবার রাতে স্থানীয় একটি রিসোর্টে এ অনুষ্ঠানে রাশিয়ার সাথে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নানা দিক নিয়ে বক্তব্য রাখেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান প্রকৌশলী আশরাফুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস। এ সময় বক্তারা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সহযোগিতা করায় রাশিয়ান সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
পরে রাশিয়াব সেনাবাহিনীর সাংস্কৃতিক দল আলেকজান্দ্রাভ একাডেমিক এনসেম্বলের পরিবেশনায় রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহাসিক নানা ঘটনা নিয়ে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মরত বাংলাদেশি ও রাশিয়ান কর্মকর্তা ও শ্রমিকরা শুভেচ্ছা স্মারক বিনিময় করেন।
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুন, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ, সাংবাদিক ও কলামিষ্ট ড. নরেশ চন্দ্র মধু, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক উৎপল মির্জা, পাবনা প্রেসক্লাবের সহ সম্পাদক আহমেদ হুমায়ুন কবীর তপু, এটিএন নিউজ ও ধেনিক দেশ রূপান্তরের প্রতিনিধি রিজভী জয়সহ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের উর্ধ্বতন কর্তৃপক্ষসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃস্থানীয়রা অনুষ্ঠান উপভোগ করেন।

Check Also

সাংবাদিক শফিকুল ইসলাম শিবলী ও সেরাজুল ইসলাম তোতা পাবনার সাংবাদিকদের মনিকোঠায় চিরদিন বেঁেচ থাকবেন-স্মরণসভায় বক্তারা

পিপ : পাবনা প্রেসক্লাবের প্রয়াত সদস্য ও পাবনা রির্পোটার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম শিবলী …

নির্বাচনী লড়াইয়ের জন্য সকল নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে-এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা পৌর ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *