Tuesday , July 5 2022
Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে ১৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন

চাটমোহরে ১৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহর উপজেলার ১৫৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হলেঅ স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন। বৃহস্পতিবার (২ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিশু শিক্ষার্থীদের নেতা নির্বাচনে ভোটগ্রহণ করা হয়। উপজেলার বেশ কয়েকটি বিদ্যালয় ঘুরে দেখা গেল শিক্ষার্থীদের মাঝে ভোটের উৎসব। অন্যান্য নির্বাচনের মতোই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে শিশু ভোটাররা। কক্ষের ভেতর প্রিজাইডিং ও পোলিং অফিসাররা ভোট গ্রহণ করছেন। নির্বাচনের ব্যতিক্রম বিষয় হলো,স্কুলের শিশু শিক্ষার্থীরাই প্রিজাইডিং,পোলিং অফিসার ও নিরাপত্তার দায়িত্বে ছিল। ছিল অমোচনীয় কালি,ভোটার তালিকা,গোপনীয় কক্ষ আর ভোট বাক্স।
উপজেলা শিক্ষা কর্মকর্তা খন্দকার মোঃ মাহবুবুর রহমান বলেন,নির্বাচন পরিচালনার জন্য ৩ সদস্যের নির্বাচন কমিশন রয়েছে। গত ২৪ মে মনোনয়নপত্র বিতরণ, ২৮ মে জমাদান,২৯ মে বাছাই ও ৩০ মে প্রার্থীতা প্রত্যাহারের দিন ধার্য করা হয়। ২ জুন উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। শিক্ষা কর্মকর্তা আরো বললেন,শিশুদের মধ্যে গণতন্ত্রের চর্চা ও বিদ্যালয়ের পরিস্কার,পরিচ্ছন্নতা,নিয়মানুবর্তিতাসহ বিভিন্ন কাজের জন্য মন মানসিকতা তৈরি করার লক্ষ্যেই এই নির্বাচন।

About admin

Check Also

ভাঙ্গুড়ায় অবৈধ ভাবে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাথর ঘাটা বিশিপাড়া বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান আফসার …

Leave a Reply

Your email address will not be published.