মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে সড়ক ও শিক্ষা প্রতিষ্ঠান দখল করে ধানের খড় শুকানো হচ্ছে

চাটমোহরে সড়ক ও শিক্ষা প্রতিষ্ঠান দখল করে ধানের খড় শুকানো হচ্ছে

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও গ্রামীণ সড়ক দখল করে ধানের খড় শুকানো হচ্ছে। এতে করে ঘটছে দূর্ঘটনা আর শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছে।
সরেজমিন পরিদর্শন করে দেখা যায়,চলতি মৌসুমে উপজেলার সর্বত্র ইরি-বোরো ধান কাটা চলছে। আর কৃষকেরা ওই ধানের খড় স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান এবং সড়ক দখল করে শুকাচ্ছেন। উপজেলার চাটমোহর-হরিপুর-জোনাইল সড়ক,চাটমোহর-ছাইকোলা,চাটমোহর-ফৈলজানা,চাটমোহর-বামনগ্রামসহ উপজেলার গ্রামের মধ্যে চলাচলকারী সবগুলো সড়ক এখন ধানের খড়ের দখলে। কৃষকেরা বলেন,এমনিতেই বোরো ধান তলিয়ে গেছে। ভেজা ধান কেটে তা মাড়াই করা হচ্ছে। খড় না শুকালে আগামীতে গো-খাদ্যের সংকট হবে। তাছাড়া কোথায় খড় শুকাবো।
চাটমোহর-জোনাইল,ছাটমোহর-ছাইকোলা জনগুরুত্বপূর্ণ ওই সড়ক দিয়ে প্রতিদিন যাত্রীবাহী বাস এবং সিএনজিসহ বিভিন্ন ধরনের শত শত যানবাহন চলাচল করে। অথচ স্থানীয় কৃষকরা ওই সড়ক দখল করে অবাধে ধানের খড় শুকাচ্ছেন। শুধু ওই সড়ক নয়, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ দখল করে ধানের খড় শুকানো হচ্ছে। কোন কোন বিদ্যালয় মাঠে ধান মাড়াইও করা হচ্ছে। ধানও শুকানো হচ্ছে। এতে বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ব্যাহত হওয়ার পাশাপাশি শিক্ষার্থীরা বিদ্যালয় মাঠে খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে বলে ভুক্তভোগী শিক্ষক এবং শিক্ষার্থীরা জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম জানান,সড়ক এবং শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ দখল করে ধানের খড় শুকানো ঠিকনা। খোঁজ নিয়ে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

Check Also

চাটমোহরে ট্রলির চাপায় শিক্ষক নিহত

চাটমোহর প্রতিনিধি চাটমোহর-জোনাইল সড়কের চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের সোন্দভা নামক স্থানে খড়ি বোঝাই ট্রলির নিচে …

অবৈধ লটারি বিক্রির অভিযোগে চাটমোহরে ভ্রাম্যমান আদালতে ৭ জন যুবকের কারাদন্ড

চাটমোহর প্রতিনিধি পাবনার ঈশ^রদীতে অনুষ্ঠিত তাঁত,বস্ত্র ও কুটির শিল্প মেলার নামে চাটমোহরে অবৈধ লটারি বিক্রির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *