Sunday , October 2 2022
Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

চাটমোহরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

চাটমোহর প্রতিনিধি
যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে সোমবার (১৫ আগস্ট) পাবনার চাটমোহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে রচনা,কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সোমবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এছাড়া ছিল শোক র‌্যালী,আলোচনা সভা,মিলাদ ও দোয়া মাহফিল।
সকালে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পন করে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠণ,চাটমোহর পৌরসভা,থানা পুলিশ,পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১,উপজেলা ভূমি অফিস,উপজেলা সাব রেজিস্ট্রিারের কার্যালয়,পরিবার পরিকল্পনা দপ্তর,ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ,অরবিট্ল লিংক স্কুল,বিদ্যাপীঠ স্কুলসহ বিভিন্ন সংগঠণ।
সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহলের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা আঃ হালিমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন,উপজেলা চেয়ারম্যান আঃ হামিদ মাস্টার,পৌরসভার মেয়র এ্যাড. সাখাওয়াত হোসেন সাখো,থানার অফিসার ইনচার্জ মোঃ জালাল উদ্দিন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম,সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক,ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক,মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন,কৃষি অফিসার এ এ মাসুমবিল্লাহ,প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নুরে আলম সিদ্দিকী,জেলা পরিষদের সাবেক সদস্য হেলাল উদ্দিন,সাইদুল ইসলাম পলাশ,প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল প্রমূখ। আলোচনা সভাা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা যুব উন্নয়ন দপ্তর প্রশিক্ষণপ্রাপ্ত ২০ জন যুব ও যুব নারীর মাঝে বিভিন্ন খাতে ৯ লাখ ৮০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়। এছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়।
বাংলাদেশ আওয়ামী লীগের আয়োজনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ,দলীয় ও কালো পতাকা উত্তোলন শেষে বের হয় শোক র‌্যালী। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের সঞ্চালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
জাতীয় শোক দিবস উপলক্ষে বেসরকারি সংস্থা পিসিডি চাটমোহর শাখা আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। দুপুরে পিসিডি’র কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন পিসিডি’র নির্বাহী পরিচালক আলহাজ¦ মোঃ শফিকুল আলম। বক্তব্য দেন,উপজেলা ভাইস চেয়ারম্যান ইছাহক আলী মানিক,পৌর আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মিয়া,সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন,দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল,পৌরসভার কাউন্সিলর কামরুল হাসান মিন্টু,আলহাজ¦ হাফেজ মোঃ আনোয়ার হোসেন,মুফতি মওলানা মাহমুদুল হাসান,পিসিডির এরিয়া ম্যানেজার হাশেম আলী প্রমূখ।
এছাড়া চাটমোহর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন স্কুলের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক প্রমূখ।
চাটমোহর সরকারি কলেজ,মহিলা ডিগ্রী কলেজ,সরকারি আরসিএন এন্ড বিএসএন পাইলট উচ্চ বিদ্যালয়,চাটমোহর এনায়েতুল্লাহ ফাজিল মাদ্রাসাসহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

About admin

Check Also

খেলা চালাতে স্কুল মাঠে বিষপ্রয়োগ!

চাটমোহর প্রতিনিধি পাবনার চাটমোহরে ফুটবল টুর্ণামেন্টের খেলা চালাতে বিষপ্রয়োগ করা হয়েছে সরকারি স্কুল মাঠে। গত …

Leave a Reply

Your email address will not be published.