Wednesday , August 17 2022
Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে নিষিদ্ধ চায়না জাল পুড়িয়ে ধ্বংস

চাটমোহরে নিষিদ্ধ চায়না জাল পুড়িয়ে ধ্বংস

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহরের বিলকুড়ালিয়াসহ বিভিন্ন বিলে দুই দিনে পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ চায়না জাল আটক করেছে প্রশাসন। গত শুক্রবার (১৫ জুলাই) ও শনিবার (১৬ জুলাই) হরিপুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় বিলকুড়ালিয়া এলাকা থেকে ৪৮টি নিষিদ্ধ চায়না জাল আটক করা হয়। পরে ইউনিয়ন পরিষদ চত্বরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। জালগুলোর আনুমানিক দাম ৪ লাখ টাকা। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম। সহযোগিতা করেন হরিপুর ইউপি চেয়ারম্যান মোঃ মকবুল হোসেন।
ইতোপূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম উপজেলার বিলকুড়ালিয়া ও বিলচলন ইউনিয়নের দোদারিয়া বিলে অভিযান চালিয়ে ৪০টি চায়না জাল আটক করেন। যার আনুমানিক মূল্য ২ লাখ ৭০ হাজার টাকা। পাবনা জেলা প্রশাসকের নির্দেশে ও বিলচলন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যনদ্বয়ের সহযোগিতা উপজেলা নির্বাহী কর্মকর্তা এই অভিযান পরিচালনা করেন। পরে আটক জালগুলো পুড়িয়ে ফেলা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম জানান,নিষিদ্ধ চায়না,বাদাই ও কারেন্ট জালের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য,চাটমোহর উপজেলার ডিকশিবিল,খলিশাগাড়ি বিল,আফরার বিল,নিমাইচড়া বিল,হান্ডিয়াল এলাকা,সানকিভাঙ্গা বিল,ডেঙ্গার বিলসহ বিভিন্ন জলাশয়ে নিষিদ্ধ চানা জাল দিয়ে মৎস্য নিধনের উৎসব শুরু হয়েছে। একইসাথে ব্যবহার করা হচ্ছে নিষিদ্ধ কারেন্ট ও বাদাই জাল।

About admin

Check Also

চাটমোহরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

চাটমোহর প্রতিনিধি যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে সোমবার (১৫ আগস্ট) পাবনার চাটমোহরে জাতির জনক …

Leave a Reply

Your email address will not be published.