Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে নিষিদ্ধ চায়না জাল পুড়িয়ে ধ্বংস

চাটমোহরে নিষিদ্ধ চায়না জাল পুড়িয়ে ধ্বংস

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহরের বিলকুড়ালিয়াসহ বিভিন্ন বিলে দুই দিনে পৃথক অভিযান চালিয়ে নিষিদ্ধ চায়না জাল আটক করেছে প্রশাসন। গত শুক্রবার (১৫ জুলাই) ও শনিবার (১৬ জুলাই) হরিপুর ইউনিয়ন পরিষদের সহযোগিতায় বিলকুড়ালিয়া এলাকা থেকে ৪৮টি নিষিদ্ধ চায়না জাল আটক করা হয়। পরে ইউনিয়ন পরিষদ চত্বরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। জালগুলোর আনুমানিক দাম ৪ লাখ টাকা। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম। সহযোগিতা করেন হরিপুর ইউপি চেয়ারম্যান মোঃ মকবুল হোসেন।
ইতোপূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম উপজেলার বিলকুড়ালিয়া ও বিলচলন ইউনিয়নের দোদারিয়া বিলে অভিযান চালিয়ে ৪০টি চায়না জাল আটক করেন। যার আনুমানিক মূল্য ২ লাখ ৭০ হাজার টাকা। পাবনা জেলা প্রশাসকের নির্দেশে ও বিলচলন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যনদ্বয়ের সহযোগিতা উপজেলা নির্বাহী কর্মকর্তা এই অভিযান পরিচালনা করেন। পরে আটক জালগুলো পুড়িয়ে ফেলা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম জানান,নিষিদ্ধ চায়না,বাদাই ও কারেন্ট জালের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য,চাটমোহর উপজেলার ডিকশিবিল,খলিশাগাড়ি বিল,আফরার বিল,নিমাইচড়া বিল,হান্ডিয়াল এলাকা,সানকিভাঙ্গা বিল,ডেঙ্গার বিলসহ বিভিন্ন জলাশয়ে নিষিদ্ধ চানা জাল দিয়ে মৎস্য নিধনের উৎসব শুরু হয়েছে। একইসাথে ব্যবহার করা হচ্ছে নিষিদ্ধ কারেন্ট ও বাদাই জাল।

Check Also

চাটমোহরে তাজা ও বিস্ফোরিত ককটেল উদ্ধার বিএনপি’র নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের

চাটমোহর প্রতিনিধি চাটমোহর পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় বিএনপি নেতা হাসাদুল ইসলাম হীরার মালিকানাধিন ডায়মন্ড ফুড …

চাটমোহরে ট্রলির চাপায় শিক্ষক নিহত

চাটমোহর প্রতিনিধি চাটমোহর-জোনাইল সড়কের চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের সোন্দভা নামক স্থানে খড়ি বোঝাই ট্রলির নিচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *