Tuesday , July 5 2022
Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে নিম্নাঞ্চল প্লাবিত বাঁধ ভেঙেছে বড়াল নদীর

চাটমোহরে নিম্নাঞ্চল প্লাবিত বাঁধ ভেঙেছে বড়াল নদীর

বিশেষ প্রতিনিধি
কয়েক দিনের বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যমুনা নদীর পানি বৃদ্ধি পেয়ে গুমানী ও বড়াল নদে পানি প্রবাহিত হচ্ছে। মরা বড়ালে প্রবল ¯্রােতের সৃষ্টি হয়েছে। সোমবার (২০ জুন) পানির প্রবল ¯্রােতে চাটমোহর উপজেলার নতুন বাজার খেয়াঘাটের ব্রিজ নির্মাণকালীন চলাচলের জন্য তৈরি বাঁধ ভেঙে গেছে। এতে প্রবল ¯্রােতের সৃষ্টি হয়েছে বড়াল নদে। সকাল ১১ টার দিকে বাঁধটি ভেঙে যায়। ফলে চাটমোহর,ও বড়াইগ্রাম উপজেলার বিভিন্ন জনপদে পানি ঢুকছে। নিচু এলাকায় কৃষকের পাট খেত তলিয়ে গেছে।
এদিকে উপজেলার হান্ডিয়াল,নিমাইচড়া,ছাইকোলা ও হরিপুর ইউনিয়নের নি¤œাঞ্চলে বন্যার পানি ঢুকে পড়েছে। প্লাবিত হচ্ছে রাস্তাঘাট আর ফসলি জমি। নিচু এলাকার বাড়ি ঘরেও পানি প্রবেশ করছে। চাটমোহরের মানুষের মাঝে বন্যা আতঙ্ক দেখা দিয়েছে।
এ বিষয়ে চাটমোহর উপজেলা কৃষি কর্মকর্তা এ এ মাসুমবিল্লাহ জানান,‘উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বেড়েছে। প্রতিদিনই পানি বাড়ছে। তবে মাঠে এখন পাট ছাড়া কোন ফসল নেই। পানি বাড়লে ও বন্যা দীর্ঘস্থায়ী হলে রোপা আমন ধান আবাদ ব্যাহত হবে বলে জানান এই কর্মকর্তা।

About admin

Check Also

ভাঙ্গুড়ায় অবৈধ ভাবে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ

ভাঙ্গুড়া প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়া উপজেলার পার-ভাঙ্গুড়া ইউনিয়নের পাথর ঘাটা বিশিপাড়া বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান আফসার …

Leave a Reply

Your email address will not be published.