Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে ডাবল সেঞ্চুরি ছাড়ালো কাঁচামরিচের দাম!

চাটমোহরে ডাবল সেঞ্চুরি ছাড়ালো কাঁচামরিচের দাম!

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহরে দুই দিনের ব্যবধানে কাঁচামরিচের দাম ডাবল সেঞ্চুরি ছাড়ালো। মঙ্গলবার (২ আগস্ট) চাটমোহরের হাট-বাজারে প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হয়েছে ২১০ থেকে ২২০ টাকা। দুই দিন আগে কাঁচামরিচের কেজি ছিল ১৭০ থেকে ১৮০ টাকা। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে। এতে নিম্ন এবং মধ্য আয়ের মানুষের পক্ষে কাঁচা মরিচ কেনা অসম্ভব হয়ে পড়েছে।
মঙ্গলবার (২ আগস্ট) বাজার ঘুরে দেখা গেছে,প্রতি কেজি কাঁচা মরিচ কোথাও ২০০ টাকা,কোথাও ২১০ টাকা আবার কোথাও ২২০ টাকায় বিক্রি হচ্ছে। গত এক সপ্তাহ আগেও এ উপজেলার হাট-বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ১৪০ থেকে ১৬০টাকা দরে বিক্রি হয়েছে। দু’দিন আগেও বিক্রি হয়েছে ১৮০ টাকা। আর আজ সেই কাঁচা মরিচের দাম ২০০ ছাড়ালো। শুধু কাঁচা মরিচই নয়,শুকনো মরিচের দামও বেড়েছে। প্রতি কেজি শুকনো মরিচ বিক্রি হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকায়। এতে নিম্ন এবং মধ্য আয়ের মানুষের পক্ষে কাঁচা মরিচ কেনা অসম্ভব হয়ে পড়েছে। এদের মধ্যে ২/৪ জন অভাবী মানুষ অতি প্রয়োজনে কাঁচা মরিচ কিনলেও ১/২‘শ গ্রামের বেশি কিনতে পারছেন না। উপজেলার বোঁথর গ্রামের সুজাউদ্দিন বলেন হাট-বাজারে কাঁচা মরিচের যথেষ্ট আমদানি রয়েছে। কিন্তু তারপরও ব্যবসায়ীরা অধিক মুনাফা লাভের আশায় মাত্রাতিরিক্ত দামে বিক্রি করছেন। ফলে নিম্ন আয়ের মানুষের পক্ষে কাঁচা মরিচ কেনা অসম্ভব হয়ে পড়ছে। ব্যবসায়ীরা বলেন হাট-বাজারে কাঁচা মরিচের আমদানি কমের কারণে দাম বেড়েছে। আমদানি বাড়লে দাম কমে যাবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম বলেন,ব্যবসায়ীরা বাজারে কাঁচা মরিচের কৃত্রিম সংকট তৈরী করে দাম বাড়ালে ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিং করা হচ্ছে।

Check Also

চাটমোহরে তাজা ও বিস্ফোরিত ককটেল উদ্ধার বিএনপি’র নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের

চাটমোহর প্রতিনিধি চাটমোহর পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় বিএনপি নেতা হাসাদুল ইসলাম হীরার মালিকানাধিন ডায়মন্ড ফুড …

চাটমোহরে ট্রলির চাপায় শিক্ষক নিহত

চাটমোহর প্রতিনিধি চাটমোহর-জোনাইল সড়কের চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের সোন্দভা নামক স্থানে খড়ি বোঝাই ট্রলির নিচে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *