Thursday , August 11 2022
Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে জমে উঠেছে কোরবানী পশুর হাট

চাটমোহরে জমে উঠেছে কোরবানী পশুর হাট

চাটমোহর প্রতিনিধি
পবিত্র ঈদ-উল-আজহার বাকি আর মাত্র ৬দিন। চাটমোহরসহ চলনবিল অঞ্চলে পুরোদমে প্রস্তুত কোরবানী পশুর হাট। পশুর হাটে বেচাকেনা জমে উঠেছে। বিভিন্ন এলাকা থেকে ট্রাকে করে গরু ও মহিষ নিয়ে আসা হচ্ছে হাটগুলোতে। ক্রমেই বেচাকেনা বাড়ছে। রবিবার (৩ জুলাই) চাটমোহরের সর্ববৃহৎ হাট অমৃতকুন্ডা (রেলবাজার) হাটে গিয়ে দেখা গেল গরু,ছাগল,মহিষ বেচাকেনার ধূম পড়েছে।
কোরবানীর জন্য গরু কিনতে আসা পাশর্^ডাঙ্গা এলাকার আসাদুজ্জামান জালেন,গরুর দাম একটু বেশি। তাঁর ভাষায় ৫ মণ ওজনের একটি গরুর দাম হাঁকা হচ্ছে ১ লাখ ৩০ থেকে ৩৫ হাজার টাকা। তবে অনেকেই পছন্দের গরু ১ লাখ ১০ থেকে ১ লাখ ২০ হাজার টাকায় কিনছেন। ছাগল হাটার ক্রেতা মোবারক হোসেন বললেন,তুলনামূলক ছাগলের দাম একটু কম। ১৫ থেকে ২০ হাজার টাকায় মিলছে পছন্দমতো ছাগল।
বেপারীরা বললেন,পশু খাদ্যের দাম ও পরিবহণ ব্যয় বেড়ে যাওয়ায় প্রতিটি গরুর পেছনে এবছর খরচ বেশি। যার কারণে হাটে গরুর দাম বেশি।
চাটমোহরের অমৃতকুন্ড,পৌরসভা নতুন হাট,ছাইকোলা ও শরৎগঞ্জ হাট,ভাঙ্গুড়ার শরৎনগর হাট,আটঘরিয়া ও বড়াইগ্রামের জোনাইলে পশুর হাট জমে উঠেছে। চাটমোহর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ নুরে আলম সিদ্দিকী জানান,চাটমোহরে কোরবানীর উপযোগি পশুর সংখ্য ৪১ হাজারের বেশি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম জানান,হাটে জাল টাকা প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা টহল দিচ্ছেন। কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হবেনা আশা করা যাচ্ছে।
এদিকে করোনার উর্ধ্বগতিতে হাটগুলোতে স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই। স্থানীয় প্রশাসন এ ব্যাপারে প্রচারনা চালালেও,তা কাজে আসছেনা।

About admin

Check Also

চাটমোহরে নবাগত ইউএনও মমতাজ মহল

বিশেষ প্রতিনিধি পাবনার চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে আজ সোমবার যোগদান করছেন মোছাঃ মমতাজ …

Leave a Reply

Your email address will not be published.