Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে ইটভাটায় পুড়ছে কাঠ ॥ পরিবেশ হচ্ছে বিপন্ন

চাটমোহরে ইটভাটায় পুড়ছে কাঠ ॥ পরিবেশ হচ্ছে বিপন্ন

চাটমোহর প্রতিনিধি
পাবনার চাটমোহর উপজেলায় অবৈধ ইটভাটায় দেদারছে কাঠ পুড়ছে। এতে করে পরিবেশ হচ্ছে বিপন্ন। পরিবেশ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট দপ্তরের কোন প্রকার অনুমোদন ছাড়াই অধিকাংশ ইটভাটা চলছে বছরের পর বছর। কোন প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করেই চলছে ইট তৈরি ও সরবরাহের কার্যক্রম। এলাকাবাসীর অভিযোগ এসকল ইটভাটার কাঠ,মাটি ও ইট পরিবহণের যানবাহনের চলাচলের ফলে এলাকার রাস্তাঘাট ভেঙেটুরে একাকার। যা চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফসলি জমির মাটি কেটে আনা হচ্ছে ইটভাটায়। এলাকার রাস্তাঘাটের ক্ষতিসাধন হওয়ার পাশাপাশি আবাসিক এলাকার এসকল ইটভাটার কারণে ফল ও ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। সম্প্রতি উপজেলার বিলচলন ইউনিয়নের সেনগ্রামে (বওশা ঘাট) অবস্থিত হাজী ব্রিকস ফিল্ডের বিরুদ্ধে এলাকাবাসী পাবনা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এলাকাবাসী অভিযোগ করেন,এসকল ইটভাটার প্রভাবশালী মালিকরা ইচ্ছেমতো সবকিছুই করছেন। দিনরাত মাটি,খড়ি ও ইট পরিবহণের ভারি যানবাহনের চলাচলে গ্রামীণ সড়কগুলো চলাচেলের অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসী দ্রুত অবৈধ ইটভাটগুলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল বলেছেন,অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া ইটভাটায় কাঠ পুড়লে পদক্ষেপ নেওয়া হবে।

Check Also

চাটমোহরে বাল্যবিয়ে নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

চাটমোহর প্রতিনিধি পাবনার চাটমোহরে বাল্যবিয়ে প্রতিরোধের লক্ষ্যে উপজেলা বাল্যবিয়ে নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। …

চাটমোহরে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

চাটমোহর প্রতিনিধি চাটমোহর উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা বুধবার (২৩ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *