Breaking News
Home / চাটমোহর / চাটমোহরে অবৈধ সোঁতিবাঁধ অপসারণ

চাটমোহরে অবৈধ সোঁতিবাঁধ অপসারণ

চাটমোহর প্রতিনিধি
চলনবিল অধ্যুষিত পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের কাটাগাঙে স্থাপিত অবৈধ সোঁতিবাঁধ অপসারণ করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ মমতাজ মহল হান্ডিয়াল ইউনিয়নের কাটাগাঙে অভিযান চালিয়ে সেখানে স্থাপিত সোঁতিজাল বা সোঁতিবাঁধ অপসারণ করা হয়। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজিত কুমার মুন্সি ও থানা পুলিশ উপস্থিত ছিলেন। অভিযানের খবর পেয়ে সোঁতিবাঁধ স্থাপনকারীরা সটকে পড়েন।
চাটমোহর উপজেলার বিভিন্ন বিলের মুখে জাল,বাঁশ ও বাঁশের চাটাইয়ের বেড়া দিয়ে পাশি নিষ্কানের পথে বাধা সৃষ্টি করে সোঁতিবাঁধ স্থাপন করা হয়েছে। হান্ডিয়াল ইউনিয়নের পাকপাড়া এলাকায় কাটাগাঙে এলাকার প্রভাবশালীদের ছত্রচ্ছায়ায় সোঁতিবাঁধ স্থাপন করা হয়। সোঁতিবাঁধ স্থাপন করে সকল প্রকার দেশীয় মাছ নিধনের পাশাপাশি বিলের পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি হওয়ায় অন্তর্গত আমন ধান কাটা ও মৌসুমী ফসল চাষাবাদ অনিশ্চিত হয়ে পড়ে। সোঁতিবাঁধ স্থাপনের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল অভিযান পরিচালনা করে বাঁধ অপসারণ করেন। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

Check Also

চাটমোহরে বাল্যবিয়ে নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

চাটমোহর প্রতিনিধি পাবনার চাটমোহরে বাল্যবিয়ে প্রতিরোধের লক্ষ্যে উপজেলা বাল্যবিয়ে নিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। …

চাটমোহরে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

চাটমোহর প্রতিনিধি চাটমোহর উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা বুধবার (২৩ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *