Breaking News
Home / পাবনা সদর / গত রাতের আড়াই ঘন্টার টানা বর্ষণে ভেসে গেছে চতুর দিক

গত রাতের আড়াই ঘন্টার টানা বর্ষণে ভেসে গেছে চতুর দিক

তানভীর ইসলাম
গত ২৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে পাবনা পৌর শহরের বিভিন্ন জায়গায়, রাত আড়াইটা – ৫টার টানা বর্ষণে ভেসে ওঠে চারদিক। এ বছর এই প্রথম বারের মতো এতো মূসল ধারে বৃষ্টি অনুভব করেছে মানুষ।
আড়াই ঘন্টার টানা বর্ষণে পৌরসভার অনেক গুলো এলাকায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।
সেই অনুযায়ী পাবনা পুরাতন টেকনিক্যাল মোড় পার করে সোবহান মাওলানার বাড়ির সামনে দিয়ে শুরু হয়ে পাথরতলা মোড়, বরাবর কফিলউদ্দিন পাড়া, চার তালা মোড়, শিল্প গলি, জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের সামনে দিয়ে শুরু হয়ে বেলতলা রোড, গাল্স স্কুল, সেবা হাসপাতালের সামনে ও পাবনা জেলা স্কুলের অনেক অংশে পানি পরিপূর্ণ হয়ে ওঠে। বেশির ভাগ জায়গায় হাটু পানি পর্যন্ত লক্ষনীয় হয়েছে।
ফলে রাস্তায় ছোট যান চলাচল ও পথচারীদের হাঁটতে ভিষণ সমস্যার সৃষ্টি হয়। প্রত্যেকেই অনেকটা ধির গতিতে পথ চলতে দেখা গেছে কাপোড়চোপড় ভিজিয়ে। প্রায় তিন চার ঘন্টা রাস্তায় পানি অবস্থান করে।
এসময় রাস্তায় মানুষের জলাবদ্ধতা ও দূর্ভোগের বিষয়াবলি নিয়ে আলোচনায় গেলে পাবনার বিশিষ্ট সমাজ সেবক, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ইদ্রিস বিশ্বাস সাংবাদিকদের বলেন –
সারা দেশের মধ্যে পাবনা জেলা অনেকটা উচু জায়গায় অবস্থিত জন্য এই জেলার মানুষ বৃষ্টি, বণ্যার প্রকোপ তেমন টের পায়না। তবে এবছর এই প্রথম বারের মতো পাবনায় এতো প্রবল ভাবে বর্ষণ হয়েছে। যার জন্য পৌরর বিভিন্ন এলাকা গুলোতে বৃষ্টির পানি জমাট বেঁধে আছে।
অল্প সময়ের মধ্যেই পানি নিষ্ক্রিয় হয়ে যাবে। কারণ পূর্বের চেয়ে এখন রাস্তা ঘাট ড্রেনের অনেক উন্নয়ন হয়েছে, চিন্তার কিছু নাই।

Check Also

জনগনের কল্যাণে রাজনীতি করে যেতে হবে -ডেপুটি স্পীকার

বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় উন্নয়নে বিশ্বাস করে। আওয়ামী লীগের রাজনীতি করতে হলে জনগনের চাহিদা …

১০ ডিসেম্বর নিয়ে বিএনপি মানুষের মধ্যে গুজব ছড়াচ্ছে-সাহাবুদ্দিন চুপ্পু

পিপ : আওয়ামীলীগের কেন্দ্রিয় উপদেষ্টামন্ডলীর সদস্য ও সম্মেলন প্রস্তুতি কমিটির প্রচার ও প্রকাশনা কমিটির চেয়ারম্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *