Breaking News
Home / পাবনা সদর / খাদ্য উৎপাদন বৃদ্ধিতে অনাবাদী জমি চাষ করতে হবে-জেলা প্রশাসক

খাদ্য উৎপাদন বৃদ্ধিতে অনাবাদী জমি চাষ করতে হবে-জেলা প্রশাসক

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বলেছেন, দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধিতে অনাবাদী জমি চাষ করতে হবে। সরকারি অফিস সমূহের পাশে অনেক জায়গা পরে আছে সেসব জায়গায় খাদ্য উৎপাদন করতে হবে। বিভিন্ন স্থানে পতিত জমি পরে আছে সেগুলো চাষের উপযোগী করে ফসল উৎপাদন করতে হবে। পতিত জমি আবাদী করতে জনসচেতনা বাড়াতে হবে।
রবিবার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে মাসিক উন্নয়ন সভায় এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন জেলায় যে সকল ইট ভাটা আছে সেগুলো যদি আইন মেনে না চলে তাহলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ইটের মান ও মাপ ঠিক না থাকলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
সভায় ইছামতি নদী উদ্ধারের ব্যাপারে শক্তিশালি প্রদক্ষেপ নেয়া ও ফরিদপুরের হাদলে স্লুইচ গেট খুলে দিয়ে পানি বের করার ব্যবস্থা নেয়ার কথা বলেন বক্তরা।
জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদে প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতার, সিভিল সার্জন ডা. মনিসর চৌধরী, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আনিসুর রহমান মন্ডল, সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ, গনপুর্ত বিভাগের প্রকৌশলী আব্দুস সাত্তার, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আতিকুল ইসলাম,পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সংবাদ পত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, , বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, বিভাগীয় বন কর্মকর্তা কাশ্যপী বিকাশ কুমার, বিআরডিবির চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, চাটমোহর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, জেল সুপার নসির উদ্দিন প্রধান, চেম্বার্স অব কর্মাসের সভাপতি সাইফুল ইসলাম চেšধরী, সিনিয়র তথ্য কর্মতকর্তা মো. সামিউল আলম, পাবনা পৌর সভার নির্বাহী প্রকৌশলী নাজমুল হক, বিসিকের ডিজিএম রফিকুল ইসলাম, জেলা প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা ফারজানা তাজ প্রমূখ।

Check Also

উন্নয়ন তরান্বিত করতে কর্ম চুক্তি সম্পাদন, সিটিজেন চার্টার, শুদ্ধাচার বাস্তবায়ন করতে হবে-জেলা প্রশাসক

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার …

সরকার শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কাজ করে যাচ্ছে – এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা সদর উপজেলার চর ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *