Breaking News
Home / পাবনা সদর / একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রেস সচিব ও দৈনিক বাংলার সম্পাদক সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাব সদস্যদের পক্ষে সভাপতি এ বি এম ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ গভীর শোক প্রকাশ করেছেন। একই সঙ্গে তাঁরা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শোক প্রকাশ করে সভাপতি এ বি এম ফজলুর রহমান বলেন, সাংবাদিক তোয়াব খান দেশের স্বাধীনতা সংগ্রাম সহ সাংবাদিকতা জগতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন। তিনি তাঁর লেখনি দিয়ে দেশ ও মানুষের কথা বলেছেন। তাঁর মৃত্যুতে দেশের সাংবাদিকতা অঙ্গণে অপুরনিয় ক্ষতি হয়ে গেল। আমরা তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। একই সঙ্গে তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি।
সম্পাদক সৈকত আফরোজ বলেন, সাংবাদিক তোয়াব খান ছিলেন সাংবাদিকতা জগতের প্রথিকৃত। তিনি মুক্তিযুদ্ধের সময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিকের ভুমিকা পালন করেন। তিনি দেশপ্রেম, সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতেন। আজীবন সংগ্রামী ও গুনী এই সাংবাদিক তাঁর স্বীয় কর্মের মাধ্যমে স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর আত্মার মাগফিরাত কমনা করছি।
সাংবাদিক তোয়াব খান ৮৭ বছর বয়সে শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ^াস ত্যাগ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )।
কর্মজীবনে বরেণ্য এই সাংবাদিক জাতির পিতার প্রেস সচিব, দৈনিক বাংলার সম্পাদক, দৈনিক জনকণ্ঠের শুরু থেকে গত বছরের অক্টোবর পর্যন্ত উপদেষ্টা সম্পাদক, প্রধান তথ্য কর্মকর্তা, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক এর দায়িত্ব পালন করেন।

Check Also

উন্নয়ন তরান্বিত করতে কর্ম চুক্তি সম্পাদন, সিটিজেন চার্টার, শুদ্ধাচার বাস্তবায়ন করতে হবে-জেলা প্রশাসক

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার …

সরকার শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কাজ করে যাচ্ছে – এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা সদর উপজেলার চর ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *