Sunday , October 2 2022
Breaking News
Home / চাটমোহর / একজন প্রধান শিক্ষক স্কুল পাল্টে দিতে পারেন-ভাঙ্গুড়ায় এডিসি

একজন প্রধান শিক্ষক স্কুল পাল্টে দিতে পারেন-ভাঙ্গুড়ায় এডিসি

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহফুজা সুলতানা বলেছেন, একজন প্রধান শিক্ষক স্কুল পাল্টে দিতে পারেন। তিনি বলেন, স্কুল পরিচালনায় বহুমুখী প্রতিভার দরকার। একজন গুণী শিক্ষক তখনই দক্ষতার সাথে দায়িত্ব পালন করতে পারেন যখন তিনি শিক্ষার্থীদের নিজের সন্তান মনে করেন।
শৃংখলা রক্ষায় কঠোরতার পাশাপাশি তিনি নিজের দায়িত্ব-কর্তব্য প্রতিশ্রুতিশীল হবেন। এছাড়া স্মার্টনেস, সৃজনশীলতা ও যত্নের সাথে পাঠদানে তিনি মনোযোগী হবেন। তিনি ছাত্র-ছাত্রীদের স্বপ্ন দেখতে শিখাবেন। যাতে তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ ও নৈতিকতা সমৃদ্ধ মানুষ হিসাবে গড়ে উঠে রাস্ট্রে ইতিবাচক অবদান রাখতে পারেন।
বৃহস্পতিবার (১১আগস্ট) ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজা সুলতানা এসব কথা বলেন।
এডিসি বলেন, আমি কয়েক বছর আগে এই বিদ্যালয়ে একবার এসেছিলাম। তখনকার চেয়ে অনেক পরিবর্তন লক্ষ্য করলাম। এখন বিদ্যালয়টি পাল্টে গেছে। শিক্ষার্থী সংখ্যা কয়েকগুণ বেড়েছে। লেখাপড়ার গুণগত মান বৃদ্ধি পেয়েছে। এছাড়া বিদ্যালয়টিতে শৃংখলা ও পাঠদানের চমৎকার পরিবেশ বজায় রয়েছে।
এতে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, প্রধান শিক্ষক ইভা ম্যাডামের কারণেই এটা সম্ভব হয়েছে। এর আগে তিনি ক্লাসগুলো পরিদর্শন করেন । এ সময় ছাত্র-ছাত্রীদের স্বতস্ফুর্ততা ও তাঁর জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর পেয়ে তিনি মুগ্ধ হন। এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য দোয়া করেন এবং একদিন তারা অনেক বড় হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

About admin

Check Also

খেলা চালাতে স্কুল মাঠে বিষপ্রয়োগ!

চাটমোহর প্রতিনিধি পাবনার চাটমোহরে ফুটবল টুর্ণামেন্টের খেলা চালাতে বিষপ্রয়োগ করা হয়েছে সরকারি স্কুল মাঠে। গত …

Leave a Reply

Your email address will not be published.