মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
Breaking News
Home / পাবনা সদর / ঈশ্বরদী হাসপাতাল জঞ্জাল মুক্ত করার নির্দেশ

ঈশ্বরদী হাসপাতাল জঞ্জাল মুক্ত করার নির্দেশ

ঈশ্বরদী সংবাদদাতাঃ
ঈশ্বরদী হাসপাতাল জঞ্জাল মুক্ত ও সকল অনিয়ম দূর করার নির্দেশ দিয়েছেন পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস। রবিবার (১৫ মে) আকস্মিকভাবে তিনি সরেজমিনে হাসাপতাল পরিদর্শন করতে গেলে বিভিন্ন অনিয়ম দৃষ্টিগোচর হয়। এসময় তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার, সহকারি কমিশনার (ভূমি) ও থানার অফিসার ইনচার্জকে হাসপাতালে তলব করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসমা খানের অফিসে তাৎক্ষনিকভাবে বৈঠক বসেন। এমপি বিশ্বাস হাসপাতালের জঞ্জাল ও সকল অনিয়ম দূর করার নির্দেশনা দিয়ে বলেন, হাসপাতাল কম্পাউন্ডে সরকারি এ্যাম্বুলেন্স ছাড়া বেসরকারি এ্যাম্বুলেন্স থাকতে পারবে না, ফুসকা, চটপটি ও বাদামের দোকান অপসারণ করতে হবে, ওষুধ কোম্পানীর দুই শতাধিক প্রতিনিধির কারণে স্বাস্থ্য সেবা বিঘিœত হচ্ছে বলে অভিযোগ রয়েছে। তাই প্রতিনিধিরা সপÍাহে দুই দিন আউটডোরে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টা ভিজিট করবেন, জরুরি বিভাগে বা ওয়ার্ডে প্রবেশ করতে পারবেন না ও রোগীদের হয়রানি করা যাবে না। সন্ধ্যার পরে মাদকাসক্তদের প্রবেশাধিকার বন্ধে ব্যবস্থা নিতে হবে জানিয়ে তিনি আরও বলেন, হাসপাতালের আলট্রাসনোগ্রাম, ডিজিটাল এক্সরে এবং ইসিজি মেশিন চালু রাখার ব্যবস্থা, হাসপাতালে সিজারিয়ান ডেলিভারী সহ সকল ডেলিভারির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ঈশ্বরদী হাসপাতালে সকল ডেলিভারির ব্যবস্থা থাকা সত্বেও এক শ্রেণীর ডাক্তার, নার্স ও দালালরা রোগী ও অভিভাবকদের ক্লিনিকে ভর্তির জন্য উদ্বুদ্ধ করেন বলে অভিযোগ রয়েছে বলে জানান তিনি। এসব নির্দেশনা অতি দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য তিনি স্বাস্থ্য কর্মকর্তা ও আবাসিক মেডিকেল অফিসারকে নির্দেশের সাথে সাথে এগুলো বাস্তবায়ন নিশ্চিত করার জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারকে দেখভালের জন্য নির্দেশ দেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহাক আলী মালিথা, ইউএনও পি এম ইমরুল কায়েস, সহকারি কমিশনার (ভূমি) টি আই তাহসিন কবীর, হাসপাতালের আরএমও ডা: শফিকুল ইসলাম শামীম, থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ, কৃষকলীগের যুগ্ম আহব্বায়ক মুরাদ মালিথাসহ হাসপাতালের অন্যান্য ডাক্তাররা এসময় উপস্থিত ছিলেন। ##

Check Also

সাংবাদিক শফিকুল ইসলাম শিবলী ও সেরাজুল ইসলাম তোতা পাবনার সাংবাদিকদের মনিকোঠায় চিরদিন বেঁেচ থাকবেন-স্মরণসভায় বক্তারা

পিপ : পাবনা প্রেসক্লাবের প্রয়াত সদস্য ও পাবনা রির্পোটার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম শিবলী …

সাঁথিয়ার ধুলাউড়ি গণহত্যা দিবস

সাঁথিয়া প্রতিনিধিঃ ২৭ শে নভেম্বর পাবনার সাঁথিয়ার ধুলাউড়িতে ভয়াল হত্যাযজ্ঞের দিন। ওই দিন রাত আনুমানিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *