Breaking News
Home / পাবনা সদর / আটঘরিয়ার দেবোত্তর বাজার চৌরাস্তা মোড়ে  সরকারি রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ

আটঘরিয়ার দেবোত্তর বাজার চৌরাস্তা মোড়ে  সরকারি রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি :
পাবনার আটঘরিয়া পৌরসভার দেবোত্তর বাজারের চৌরাস্তা মোড়ে সরকারি রাস্তা দখল করে আব্দুল লতিফ নামক জনৈক ব্যক্তি দোকান ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে।
প্রশাসন বারং বার তাকে দোকান ঘর নির্মাণের নিষেধ করা সত্ত্বেও কোন তোয়াক্কা না করে ক্ষমতার বাহাদুরী দেখিয়ে আব্দুল লতিফ রাস্তা দখল করে ফলের দোকান দিয়ে ব্যবসা করছে।  এতে একদিকে যেমন সৃষ্টি হচ্ছে যানজট আর ঘটছে প্রতিনিয়তই ছোট বড় দূর্ঘটনার শিকার হচ্ছে ছাত্র ছাত্রী ও পথচারীরা।
নির্মিত দোকান ঘরগুলো  অপসারণের দাবীতে সম্প্রতি দেবোত্তর বাজার ব্যবসায়ীদের পক্ষে  নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি উপজেলা নির্বাহী অফিসার ও আটঘরিয়া থানা পুলিশকে বরাবর মৌখিক অভিযোগ করলেও ফল ব্যবসায়ী আব্দুল লতিফ তাদেরকে
বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে গাঁয়ের জোড়ে রাতের আঁধারে দোকান ঘর নির্মাণ করছে।
সরেজমিনে দেখা যায় দেবোত্তর বাজারের চৌরাস্তা মোড়ে সরকারি রাস্তা দখল করে রাস্তাটির উপর দোকানঘর নির্মাণের সত্যতা পাওয়া যায়।
অভিযোগ সূত্র জানা গেছে, সরকারি রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণের সময় বাজার ব্যবসায়ীরা বাধা দিলেও সে কোন কর্ণপাত না করে দোকান ঘর নির্মাণ করে। দোকান ঘর নির্মাণের ফলে জনসাধারণসহ যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। ফলে সৃষ্টি হচ্ছে যানজট ঘটছে অহরহ সড়ক দুর্ঘটনা।
স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা অভিযোগ করে বলেন, রাস্তা থেকে দোকান ঘর না সরানোর তালবাহনা করছে দোকান মালিক লতিফ।  সে জবর দখল করে দীর্ঘদিন ধরে দোকান ঘর নির্মাণ করে দাপটের সাথে ফলের ব্যবসা করছে। এই দোকানের কারণে ব্যস্ততম চাররাস্তা মোড়ে খুব যানযট লেগে থাকে। ফলে স্কুল কলেজ মাদরাসার শিক্ষার্থীরা যাতায়াতের সময় দূর্ঘটনার শিকার হয়। অতি দ্রুত এই অবৈধভাবে সরকারি রাস্তার উপর দোকান ঘর দখল মুক্ত করার জোর দাবী জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।
এ বিষয়ে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারি রাস্তা দখল করে দোকান ঘর নির্মাণের কোনো সুযোগ নাই। দোকান ঘরগুলো সরকারি রাস্তায় নির্মাণ করা হলে তার বিরুদ্ধে আইনানুগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

উন্নয়ন তরান্বিত করতে কর্ম চুক্তি সম্পাদন, সিটিজেন চার্টার, শুদ্ধাচার বাস্তবায়ন করতে হবে-জেলা প্রশাসক

রফিকুল ইসলাম সুইট : পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার …

সরকার শিক্ষা ব্যবস্থা উন্নয়নে কাজ করে যাচ্ছে – এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা সদর উপজেলার চর ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *