Thursday , August 11 2022
Breaking News
Home / পাবনা সদর / আগামী দিনে দেশকে এগিয়ে নিতে শিল্প-সংস্কৃতির বিকল্প নেই –এমপি প্রিন্স

আগামী দিনে দেশকে এগিয়ে নিতে শিল্প-সংস্কৃতির বিকল্প নেই –এমপি প্রিন্স

আগামী দিনে দেশকে এগিয়ে নিতে শিল্প-সংস্কৃতির বিকল্প নেই। পাবানায় দু’দিন ব্যাপী রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত সাংস্কৃতিক উৎসবের সমাপনী দিনে (০৪ জুলাই, সোমবার) পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এ কথা বলেন। তিনি আরো বলেন, আমরা যদি চর্চার মধ্য দিয়ে অর্জিত জ্ঞান সবার মধ্যে ছড়িয়ে দিতে পারি তবেই দেশ উন্নত হবে। আলোকিত হবে। এছাড়া এ আয়োজনের লক্ষ্যে তিনি আরো বলেন, জ্ঞান চর্চাকে বৃদ্ধি করার লক্ষ্যেই এই আয়োজন। ভবিষ্যতে এমন আয়োজন আরো বড় করে করার চেষ্টা অব্যাহত থাকবে।
এর আগে সোমবার (০৪ জুলাই) সকালে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে বেলুন ও কবুতর উড়ানোর মধ্য দিয়ে তিনি এ আয়োজনের সমাপনী দিনের উদ্বোধন করেন।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজা খাতুন। কাজী নজরুল ইসলাম প্রসঙ্গে তিনি স্মৃতি চারণ করে বলেন, আমার সৌভাগ্য হয়েছিলো তাকে এক চামচ খাবার খাওয়ানোর। তিনি আরো বলেন, আমরা যদি তাদের(কবিগুরু ও জাতীয় কবি) জীবন দর্শন নিজেদের মধ্যে ধারণ করতে পারি তবেই একজন মানুষ তথা গুণী মানুষ হিসেবে নিজেকে মেলে ধরতে পারবো।
উল্লেখ্য থাকে যে, স্বাধীনতা ও বিজয় দিবস উপযাপন পরিষদের আয়োজনে রবিবার (০৩ জুলাই) এ আয়োজন শুরু হয়। যা গান ও নৃত্য পরিবেশনার পাশাপাশি কবিতা আবৃত্তি সহ বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে সমাপ্ত হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.হুমায়ুন কবির মজুমদার, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতিন খান, পাবনা প্রেসক্লাব সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামাল হোসেন,ড. আব্দুল আলীম,ড. আব্দুল মজিদ, জেলা কালচারাল অফিসার মারুফা মঞ্জুরী খান সৌমি সহ আরও অনেকে।

About admin

Check Also

পাবনায় ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী উৎযাপিত

রফিকুল ইসলাম সুইট : পাবনায় নানা আয়োজনে উৎযাপিত হয়েছে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এর …

Leave a Reply

Your email address will not be published.