মঙ্গলবার , ২৯ নভেম্বর ২০২২
Breaking News
Home / পাবনা সদর / অসুস্থ তিন সন্তানকে বাচাঁতে প্রধানমন্ত্রীসহ সবার সহায়তা চান পাবনার দিনমজুর কাদের নাজমা দম্পত্তি

অসুস্থ তিন সন্তানকে বাচাঁতে প্রধানমন্ত্রীসহ সবার সহায়তা চান পাবনার দিনমজুর কাদের নাজমা দম্পত্তি

পিপ : অসুস্থ তিন সন্তানকে বাচাঁতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সহ সবার সহায়তা চান পাবনা সাঁিথয়া উপজেলার দিনমজুর আব্দুল কাদের ও নাজমা দম্পতি। এর মধ্যে করোনা মহামারির সময় জন্ম নেয়া হাইড্রোক্যাফালাস রোগে আক্রান্ত শিশু জান্নাতুল ফেরদাউসের অবস্থা গুরুতর। এই পরিবারের একবেলা খাওয়ার জোটেনা তার উপর তিন সন্তানে চিকিৎসা খরচ যোগানো একদম অসম্ভব। অসুস্থ তিন সন্তানের মা নাজমা খাতুন বার্তা সংস্থা পিপ‘কে বলেন, “আমার সন্তানদের খাওয়ার জন্য প্রতিদিন তিন লিটার দুধের প্রয়োজন। তারা সবাই অসুস্থ কিন্তু আমি গত এক সপ্তাহ ধরে দুধ খাওয়ানো বন্ধ করে দিয়েছি”। একবেলা খাবার জোটেনা দুধ কিনবো ক্যামনে, প্রশ্ন রাখেন নাজমা।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, পাবনা জেলার সাঁিথয়া উপজেলার গৌরীগ্রামের দিনমজুর আব্দুল কাদের ও নাজমা খাতুন দম্পতির তিন সন্তান। তিনটি সন্তানের মধ্যে প্রথম সন্তান নাবিল (১০) জন্মগত শারীরিক প্রতিবন্ধী। মেঝ ছেলে আব্দুল্লাহ (৬) দীর্ঘীদন ধরে পুষ্টিহীনতাসহ নানা রোগে ভুগছে। আর ছোট মেয়ে জান্নাতুল ফেরদাউস জন্ম থেকেই নানা রোগে আক্রান্ত। সাধারণ মাথার চেয়ে তার মাথার আকৃতি বেশ কয়েক গুন বড়। ২০২০ সালে কারোনার সময় সিজারের মাধ্যমে জন্ম নেয় শিশুটি। হতদরিদ্র কৃষক পরিবারের সন্তান জান্নাতুলের বয়স দুই বছর হলেও এখনো অন্যান্য শিশুদের মতো হাঁটাচলা করতে পারে না। টাকার অভাবে শারীরিক প্রতিবন্ধী বড় দুই সন্তানকে উন্নত চিকিৎসা করাতে পারছেন না। তার পর ছোট শিশুটির মাথার আকৃতি দিনদিন বড় হয়ে যাচ্ছে। বাবা কৃষক আব্দুল কাদের তার শেষ সস্বল টুকু ইতোমধ্যে বিক্রি করেছেন। প্রতিবন্ধিসহ তিন শিশুর চিকিৎসার আর্থিক খরচ বহন করার মত ক্ষমতা তাদের নেই। বড় ছেলে নাবিলকে নিয়মিত ঔষুধ সেবনের পরামর্শ দিয়েছিলেন সিআরপি’র ডাক্তারা। অর্থের অভাবে ঔষুধ কিনতে পারছেনা। মেঝ ছেলে আব্দুল্লাকে পুষ্টিকর খাবার খেতে বলেছেন চিকিসকরা।
পাবনা নাগরিক সমাজের সভাপতি আব্দুল মতীন খান বার্তা সংস্থা পিপ‘কে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীসহ সকল বিত্তবানদের এই পরিবারের সহায়তায় এগিয়ে আসা উচিৎ।
জান্নাতুলের বাবা গরীর কৃষক আব্দুল কাদের ও মা নাজমা খাতুন তাদের সন্তানদের সুচিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্য আকুল আবেদন করছেন। কৃষক আব্দুল কাদেরের বিকাশ নং-০১৭৭৬-৩৮২৭৯৯।

Check Also

সাংবাদিক শফিকুল ইসলাম শিবলী ও সেরাজুল ইসলাম তোতা পাবনার সাংবাদিকদের মনিকোঠায় চিরদিন বেঁেচ থাকবেন-স্মরণসভায় বক্তারা

পিপ : পাবনা প্রেসক্লাবের প্রয়াত সদস্য ও পাবনা রির্পোটার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম শিবলী …

নির্বাচনী লড়াইয়ের জন্য সকল নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে-এমপি প্রিন্স

মিজানুর রহমান: পাবনা পৌর ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *